সরকারের প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত চলবে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস

স্পোর্টস ডেস্কঃ উদ্বেগজনকভাবে দেশে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যার জন্য আগামী ৫ এপ্রিল সোমবার থেকে সারা দেশে এক সপ্তাহের জন্য লকডাউন দেওয়ার কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এমন অবস্থা চলমান নবম বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

তবে আয়োজক কর্তৃপক্ষ নিশ্চিত করেছে আনুষ্ঠানিকভাবে সরকারের প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত চলবে এই আসর। পরবর্তীতে যখন প্রজ্ঞাপন জারি হবে তখন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে বৈঠক করে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এই বিষয়ে শনিবার গণমাধ্যমকে গেমসের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান বশির আহমেদ মামুন বলেন, ‘সরকারি প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত গেমস চলতে থাকবে। প্রজ্ঞাপন জারি হওয়ার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে গেমস এর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। যেহেতু ৪ এপ্রিল পর্যন্ত অনেকগুলো ইভেন্টের ফাইনাল, তাই ওই সময় পর্যন্ত গেমস চলবে।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দশ দিন ব্যাপি এই বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন জেলায় বিভিন্ন ইভেন্টে সব মিলিয়ে ৫৩০০ ক্রীড়াবিদ অংশগ্রহণ করছেন দেশের এই সবচেয়ে বড় ক্রীড়া আসরে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা