সর্বকালের সেরা হওয়ার জন্য খেলেন না সাকিব

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা ক্রিকেটারের নামটিতে নিশ্চিতভাবেই সবাই এক কাতারে চলে আসবেন। সেটি সাকিব আল হাসান। বাংলাদেশ তো গেলো, বিশ্বের দিকে নজর দিলে সাকিবের পরিচয়টা কী? উত্তর আসবে বিশ্বসেরা অলরাউন্ডার। কিন্তু, সাকিব তো এর চেয়েও বেশি কিছু করে যাচ্ছেন।

সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায় তাই সাকিবের নাম থাকাটা অবাক করার মতো কিছু না। কারণ সাকিব যে কীর্তিগুলো করেছেন, এতে করে স্যার গারফিল্ড সোবার্স, ইয়ান বোথাম, ইমরান খান, কপিল দেব, রিচার্ড হ্যাডলি, জ্যাক ক্যালিসদের কাতারে চলে এসেছেন তিনি।

তবে বাংলাদেশের পোস্টারবয়কে এসব কিছুই ভাবায় না। দেশের শীর্ষস্থানীয় এক বাংলা গণমাধ্যমকে সাকিব জানিয়েছেন সর্বকালের সেরা হওয়ার জন্য খেলেন না তিনি। তবে এই কিংবদন্তিদের পাশে নিজের নাম দেখে অভিভূত হন দেশসেরা এই ক্রিকেটার।

সাকিব বলেন, ‘আসলে আমি খেলি আমার দলের জন্য। বাংলাদেশের জন্য। সর্বকালের সেরা অলরাউন্ডার হওয়ার জন্য তো আমি খেলি না! আমি শুধু চাই যত দিন খেলব নিজের সেরাটা যেন দিতে পারি। সব ধরনের ক্রিকেটে দলের জন্য অন্যদের চেয়ে বেশি অবদান রাখতে পারি। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং এবং আর যে যে ভাবে পারা যায়।’

কিংবদন্তিদের পাশে নিজের নাম নিয়ে সাকিবের ভাষ্য, ‘আমি কিন্তু এভাবে চিন্তা করি না। এটা নিয়ে আমি ভাবি না। এটা ঠিক যে, তাঁদের নামের সঙ্গে আমার নামটা আলোচনায় আসে, এটা অনেক বড় ব্যাপার। আমার ভালো লাগে। এটা আমি উপভোগ করি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা