সর্বোচ্চ গোলদাতায় তিন নম্বরে স্টার্লিং, এমবাপের ৫০তম ম্যাচ

সর্বোচ্চ গোলদাতায় তিন নম্বরে স্টার্লিং, এমবাপের ৫০তম ম্যাচ

তিস্পোর্টস ডেস্কঃ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় জায়গা করে নিলো প্যারিস সেন্ট জার্মেইন। গ্রুপ পর্বে ম্যানচেস্টার সিটির বিপক্ষে গতরাতে হেরেও শেষ ষোলো নিশ্চিত হলো মাওরিসিও পচেত্তিনো শিষ্যদের। মূলত একই গ্রুপের আরেক দল ক্লাব ব্রুগ হারায় সেটা সম্ভব হয়েছে। ম্যান সিটির মাঠে আতিথ্য নিতে যাওয়া পিএসজি ২-১ গোলে হেরেছে। ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হলো পেপ গার্দিওলার শিষ্যরা।

‘এ’ গ্রুপের ম্যাচে প্রথমার্ধে দুই দলের কেউই গোল করতে পারেনি। তবে ৪৯ মিনিটে গোলের গেরো খোলেন পিএসজির কিলিয়ান এমবাপ্পে। ক্যারিয়ারের ৫০তম চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে এসে ২৯তম গোলের দেখা পেলেন ফরাসী এই তারকা। ইতিহাদ স্টেডিয়াম ২০১৭ সালে মোনাকোর জার্সিতে ইউরোপ সেরা প্রতিযোগিতায় অভিষেক হয়েছিল এই ফরোয়ার্ডের।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পিছিয়ে পড়েও আশা হারায়নি সিটি। ৭৬ মিনিটের মধ্যেই দুই গোল করে সিটিকে ম্যাচে ফেরান রহিম স্টার্লিং আর বদলি হিসেবে মাঠে নামা স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস। ৬৩তম মিনিটে জেসুসের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করে সমতা ফেরান স্টার্লিং। ইংলিশ ফুটবলারদের মধ্যে এই প্রতিযোগিতায় এখন পর্যন্ত ২৩ গোলের মালিল স্টার্লিং। তাঁর চেয়ে বেশি গোল আছে কেবল পল স্কোলস আর ওয়েইন রুনির।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০