সাইফের সাথে ড্র করে ছিটকে গেল মোহামেডান, কোয়ার্টারে সেনাবাহিনী

স্পোর্টস ডেস্কঃ স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনাল লাইনআপে বড় চমকের দেখা মিলেছে। ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ছিটকে দিয়ে শেষ আটে উঠেছে বাংলাদেশ সেনাবাহিনী। তবে এর জন্য দায়ী মোহামেডান নিজেই। সাদা-কালো জার্সিধারিরা আজ সাইফ স্পোর্টিংয়ের সাথে ১-১ গোলে ড্র করাতে, কোয়ার্টারে উঠেছে সেনাবাহিনী।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘সি’ গ্রুপে দিনের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের মুখোমুখি হয়েছিল সেনবাহিনী। গ্রুপ পর্বে দুই দলেরই এটি ছিল নিজেদের শেষ ম্যাচ। যেখানে ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি। যদিও ম্যাচে জয় প্রায় নিশ্চিতই করে ফেলেছিল মুক্তিযোদ্ধা। ৮ মিনিটের মাথায় মিশরীয় ফরোয়ার্ড আইমানের গোলে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা।

আর সেই গোলে জয়ের পথেই ছিল দলটি। কিন্তু মুক্তিযোদ্ধার জয়ের স্বপ্নভঙ্গ হয় নির্ধারিত ৯০ মিনিটের সময় শেষের ঠিক আগ মূহুর্তে। ৮৮তম মিনিটে সামিউল গোল করে দারুণভাবে সমতায় ফেরান সেনাবাহিনীকে। আর এতেই ১-১ গোলের ড্র’তে স্বস্তির এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আমন্ত্রিত হয়ে টুর্নামেন্ট খেলতে আসা সেনাবাহিনী।

সেনাবাহিনীর এই ড্র’তে বিপদ বাড়ে মোহামেডানের। যদি কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে হয়, যেকোনোভাবেই সাইফ স্পোর্টিংকে দিনের দ্বিতীয় ম্যাচে হারাতে হতো ঐতিহ্যবাহী দলটিকে। তবে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে সাইফের সাথে ১-১ গোলে ড্র করেছে মোহামেডান।

আর এতেই স্বাধীনতা কাপ থেকে ছিটকে যায় দলটি। অপরদিকে গ্রুপ রানার্সআপ হিসেবে শেষ আট নিশ্চিত করে বাংলাদেশ সেনাবাহিনী। আর আগে থেকেই সাইফ স্পোর্টিং গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের পর্ব নিশ্চিত করে আছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা