সাউদাম্পটনে ইংল্যান্ডকে সহজ লক্ষ্য দিল আয়ারল্যান্ডে

স্পোর্টস ডেস্কঃ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি লড়ছে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড। সাউদাম্পটনে দিবা-রাত্রির এই ম্যাচটিতে টস জিতে ব্যাট করতে নেমেছিল আইরিশরা। তবে প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ওয়ানডেতেও স্বাগতিকদের সহজ লক্ষ্য দিয়েছে দলটি। কার্টিস চ্যাম্পারের ফিফটিতে ভর করে ২১২ রানের সংগ্রহ পেয়েছে সফরকারীরা।

শুরু থেকেই ইংলিশ বোলারদের তোপে আয়ারল্যান্ডের ব্যাটিং লাইনে চিড় ধরা শুরু করে। দলীয় ১০০ পেরোনোর আগেই দলের ছয় ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে সফরকারীরা। সপ্তম উইকেটে চ্যাম্পার ও সিমি সিংয়ের ৬০ রানের জুটি দলের বিপর্যয় সামলায়। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২১২ রানের পুঁজি পায় আয়ারল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন চ্যাম্পার।

ইংল্যান্ডের হয়ে আদিল রশিদ ৩৪ রান খরচায় সর্বোচ্চ ৩টি উইকেট লাভ করেন। ডেভিড উইলি ও সাকিব মাহমুদ ২টি করে উইকেটের দেখা পান।

২১২ রানের সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেছে ইংলিশরা। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার জেসন রয় পথ ধরনের প্যাভিলিয়নের। তবে আরেক ওপেনার জনি বেয়ারস্টো’র আগ্রাসী ব্যাটিংয়ে সেটি কাটিয়ে উঠেছে ইংল্যান্ড। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সর্বশেষ সংগ্রহ ৭ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৫৯ রান। বেয়ারস্টো ৪১ ও ভিন্স ১৫ রানে অপরাজিত আছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা