সাকিবকেই সিদ্ধান্ত নিতে দিবে বিসিবি

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ দলের ব্যাটিং লাইনে পরীক্ষা চলছে তিন নম্বর পজিশন নিয়ে। সর্বশেষ ঘরের মাঠে উইন্ডিজ সিরিজে নাজমুল হাসান শান্তকে বাজিয়ে দেখে টিম ম্যানেজমেন্ট। এরপর সাকিব আল হাসানের অনুপস্থিতিতে নিউজিল্যান্ড সিরিজে সুযোগ দেয়া হয়েছে সৌম্য সরকারকে। দুজনই ব্যর্থ হয়েছেন নিজেদের প্রমাণে।

তাই তিন নম্বরের দায়িত্ব সেই সাকিবের কাঁধেই পুনরায় উঠবে কিনা তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। বিসিবি নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, তিন নম্বর পজিশন নিয়ে সাকিবকেই সিদ্ধান্ত নিতে দিবে বোর্ড।

সোমবার বাশার বলেন, ‘দেখুন, দুজনকেই খেলানো হয়েছে। শান্ত খেলেছে, সৌম্য খেলেছে। সৌম্য তো আমাদের পুরনো খেলোয়াড়। ঐ হিসেবে শান্ত নতুন খেলোয়াড় ছিল। সাকিব ফিরে আসলে সাকিব যদি টিম ম্যানেজমেন্ট চায়, অবশ্যই সাকিবকে তিনে খেলানো হবে।’

গত বিশ্বকাপে তিন নম্বরে ব্যাট করে ৬০৬ রান করে সাকিব চমকে দিয়েছিলেন সকলকে। কিন্তু ভবিষ্যত চিন্তায় সাকিবকে সরিয়ে গত সিরিজে নতুনদের বাজিয়ে দেখেছে। সফল না হলেও আগামীতে দলের প্রয়োজনে এবং টিম ম্যানেজমেন্টের চাহিদার কারণে দলে এমন পরীক্ষানিরীক্ষা চালানো হতে পারে বলে জানান বাশার।

বাশার আরও বলেন, ‘যারা পরীক্ষিত পারফর্মার তারা তো দলের প্রয়োজনমত জায়গাতেই খেলেন। একটা জিনিস মনে রাখতে হবে এটা সর্বোপরি দল, কাকে চাচ্ছে কোথায় চাচ্ছে এটা সবাই কিন্তু বোঝে। আমরা চেষ্টা করছি দলটা নতুন করে সেট করতে। টিম ম্যানেজমেন্ট যা চাইবে, একাদশ গড়তে যেটা সুবিধা দিবে সেটাই করা হবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০