সাকিবকে নিয়ে খুব বেশি খবর প্রকাশ না করার অনুরোধ বিসিবি সভাপতির

স্পোর্টস ডেস্কঃ দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আবারো জাতীয় দলের জার্সিতে দেখার জন্য জন্য অপেক্ষা করছে দেশের সব ক্রিকেটপাগল মানুষ। অধীর আগ্রহে অপেক্ষা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। শনিবার মিরপুরে সাংবাদিকদের এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানিয়েছেন, শ্রীলঙ্কা সফরে সাকিবের ফিরতে বাধা নেই। শুধুমাত্র ফিটনেস টেস্ট পার হতে হবে।

এদিকে আইসিসির নিষেধাজ্ঞায় থাকা সাকিবকে নিয়ে অবশ্য খুব বেশি খবর প্রকাশ না করার অনুরোধ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। আর সেটা সাকিবের ভালোর জন্যই। নিষিদ্ধ ক্রিকেটারের ক্রিকেট সংক্রান্ত খবর প্রকাশেও আইসিসির কড়া বিধি নিষেধ রয়েছে।

আজ পাপন বলেন, ‘আপনাদের কাছে অনুরোধ এই সময়টাতে ওকে নিয়ে খুব বেশি নিউজ করতে যাবেন না। কারণ ওর শর্তের মধ্যে এটাও আছে যে খেলাধুলা নিয়ে এমন কিছু করা যাবেনা যা মিডিয়ায় আসবে।’

এছাড়া তিনি জানিয়েছেন শ্রীলঙ্কা সফরে সাকিবের ফিরতে বাধা নেই। শুধুমাত্র ফিটনেস টেস্ট পার হতে হবে। পাপন বলেন, ‘যেদিন ওর (সাকিবের) নিষেধাজ্ঞাটা উঠে যাবে, তারপরেই সে খেলতে পারবে। তখন থেকেই তাকে খেলানোর জন্য বিবেচনা করা হবে, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। আমরা সবাই অধীর আগ্রহে বসে আছি কবে ফিরবে। কিন্তু ওর ফিটনেস, প্রস্তুতিরও একটা ব্যাপার আছে। এজন্য যেভাবে অনুশীলন করা দরকার, এখনতো করতে পারছে না। এ কারণে সে বিকল্প চিন্তা-ভাবনা করেছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০