সাকিবদের বিপক্ষে ম্যাচ দিয়েই ফিরছেন ডি কক

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝপথেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে এসে আলোচনা-সমালোচনার কেন্দ্রে কয়েকজন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার। তাদের মধ্যে একজন কুইন্টন ডি কক।

আইপিএলের ১৪তম আসরে কোয়ারেন্টাইন জটিলতার কারণেই যে এমন সিদ্ধান্ত, সেটি পরিষ্কার হয়েছিল আগেই। সাত দিনের নির্ধারিত এই কোয়ারেন্টাইন জটিলতার কারণে আইপিএলের শুরুর ম্যাচেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে খেলতে পারেননি মুম্বাই ইন্ডিয়ান্সের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

তবে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আসরের দ্বিতীয় ম্যাচেই মুম্বাইয়ের জার্সি গায়ে ফিরছেন ডি কক। আর এই বিষয়টি নিশ্চিত করেছেন মুম্বাইয়ের বোলিং কোচ জহির খান। আগামীকাল ১৩ এপ্রিল কলকাতার বিপক্ষে খেলতে দেখা যাবে প্রোটিয়া তারকাকে।

এই বিষয়ে জহির খান বলেন, ‘কুইন্টনের কোয়ারেন্টাইন পর্ব পেরিয়ে গেছে। গতকাল সে দলের সাথে অনুশীলনও করেছে। এখন এবারের আসরে সামনের দিকে এগিয়ে যেতে প্রস্তুত সে। অবশ্যই (আগামী) কালকের ম্যাচের জন্য উন্মুক্ত সে।’

গেল আসরে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন ডি কক। বাঁহাতি এই ব্যাটসম্যান না থাকায় এবারের আসরে ব্যাঙ্গালোরের বিপক্ষে প্রথম ম্যাচে খেলেছিলেন ক্রিস লিন। এই অজি ব্যাটসম্যান ৩৫ বলে ৪৯ রানের দারুণ এক ইনিংসও খেলেছেন। এখন দেখার বিষয় লিন নাকি অন্য কোনো বিদেশিকে সরিয়ে মুম্বাই একাদশে জায়গা করে নিবেন ডি কক।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা