সাকিবের অনন্য মাইলফলক

0
98

নিজস্ব প্রতিবেদকঃ নামটা ‘সাকিব আল হাসান’ নাকি ‘রেকর্ড আল হাসান’, বাংলাদেশের ক্রিকেটে এখন যেন সেটি বড় এক আলোচিত বিষয়। প্রায় প্রতিটি ম্যাচেই নতুন নতুন সব রেকর্ড গড়ছেন এই বাঁহাতি অলরাউন্ডার। টাইগারদের এই পোস্টারবয় এবার নতুন মাইলফলকে নাম লিখিয়েছেন।

ইংল্যান্ডের সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে মাঠে নেমেছে বাংলাদেশ দল। আর সেই ম্যাচে খেলতে নেমেই নতুন মাইলফলক সাকিবের। এই সুপারস্টার প্রথম বাংলাদেশি হিসেবে স্বীকৃত টি-টোয়েন্টিতে ৪০০ ম্যাচ খেলার কীর্তি গড়েছেন। মঙ্গলবার ইংলিশদের বিপক্ষে মিরপুরের হোম অব ক্রিকেটে মাঠে নামার সাথে সাথেই এই কীর্তিতে নাম লেখান তিনি।

প্রথম বাংলাদেশি হলেও, সব মিলিয়ে বিশ্বের ১১তম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ফরম্যাটে ৪০০ ম্যাচ খেলার কীর্তি গড়েছেন তিনি। এর আগে এই মাইলফলকে নাম লেখান আরও দশ ক্রিকেটার। কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, শোয়েব মালিক, ক্রিস গেইল, রবি বোপারা, সুনীল নারাইন, আন্দ্রে রাসেল, ডেভিড মিলার, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান ও রোহিত শর্মা।

চলতি সিরিজজুড়ে বেশ কিছু রেকর্ড নিজের নামে করে নিয়েছেন সাকিব আল হাসান। এবার সেই তালিকায় যোগ হলো নতুন কীর্তি। ক্রিকেটে দুর্দান্তভাবে ছুটে চলেছেন এই বাঁহাতি সুপারস্টার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here