সাকিবের উইকেট দিয়ে শুরু, তামিম দিয়ে মাইলফলক রোচের

0
36

স্পোর্টস ডেস্কঃ ২০০৯ সালে টেস্ট অভিষেক হয়েছিল কেমার রোচের। সেবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়েই সাদা পোশাকের যাত্রা শুরু হয়েছিল ডানহাতি এই পেসারের। উইন্ডিজের জার্সিতে অভিষেকের পর থেকে তিনি একমাত্র ক্যারিবিয়ান বোলার, যিনি খেলা চালিয়ে যাওয়াদের মধ্যে সর্বোচ্চ উইকেটশিকারী।

টেস্টে কেমার রোচের ২৫০তম শিকার বাংলাদেশের তামিম ইকবাল। এর আগে তার প্রথম শিকার ছিলেন আরেক বাংলাদেশী, সাকিব আল হাসানের উইকেট নিয়ে উইকেটের খাতা খোলেছিলেন রোচ। রোববার সেন্ট লুসিয়ায় তামিমের উইকেট নিয়ে ২৫০ উইকেটের মাইলফলকে পৌঁছান তিনি। ৭৩ টেস্টের ১৩২ ইনিংস খেলেছেন এই পেসার।

রোচের ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ৪৮ রানে ৬টি উইকেট। আর সেটি অবশ্য বাংলাদেশের বিপক্ষেই। ২০০৯ সালে অভিষেক সিরিজের দ্বিতীয় টেস্টে এই কীর্তি গড়েছিলেন তিনি। আর ১৩ বছর পর বাংলাদেশের বিপক্ষেই ২৫০তম টেস্ট উইকেটের মাইলফলক স্পর্শ করলেন এই পেসার।

উইন্ডিজের সর্বকালের সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারীদের মধ্যে ৬ নম্বরে রয়েছেন রোচ। ছয়ে থাকা মাইকেল অ্যান্থনি হোল্ডিং ১৯৭৫ থেকে ১৯৮৭ সালের মধ্যে ৬০ ম্যাচে ২৪৯ টেস্ট উইকেট নিয়েছিলেন। পাঁচে রয়েছেন জুয়েল গার্নার। ৫৮ ম্যাচে তার উইকেট সংখ্যা ২৫৯। ক্যারিবিয়ানদের ইতিহাসে সর্বোচ্চ টেস্ট উইকেটের মালিক কিংবদন্তি ক্রিকেটার কোর্টনি ওয়ালশ। ১৩২ ম্যাচে ৫১৯ উইকেট শিকার করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here