সাকিবের চোখে আইপিএলের সর্বকালের সেরা একাদশে তিন বিদেশি

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরিচিত মুখ সাকিব আল হাসান। নিয়মিত খেলে যাচ্ছেন টুর্নামেন্টে। কলকাতা নাইট রাইডার্সের (কেকআর) হয়ে শিরোপাও জিতেছেন দুই বার। এছাড়া সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেছেন ফাইনালেও। সব মিলিয়ে টুর্নামেন্টটি প্রতিটি বিষয় নিয়েই ধারণা রয়েছে বাংলাদেশের এই পোস্টারবয়ের।

এখন পর্যন্ত ৬৬ ম্যাচ খেলা সাকিব জানেন আইপিএলের প্রতিটি খেলোয়াড়কেই। কাছ থেকে দেখার সুবাধে এবার নিজের চোখে আইপিএলের সর্বকালের সেরা একাদশ তৈরি করেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। যেখানে নিজেকে রাখেননি তিনি। একাদশে আছেন তিন বিদেশি আর ৮ দেশি ক্রিকেটার। তিন বিদেশির মধ্যে নেই ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, কাইরন পোলার্ড, রশিদ খান, আন্দ্রে রাসেলদের নাম।

তবে যে দলের হয়ে দীর্ঘ সময় ধরে আইপিএল মাতিয়েছেন সাকিব, সেই কেকেআর থেকে রাখেননি কোনো ক্রিকেটারকেই। সাকিবের একাদশে অধিনায়ক হিসেবে আছেন মহেন্দ্র সিং ধোনি। চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স থেকে সর্বোচ্চ ৩ জন করে ক্রিকেটার রেখেছেন এই তারকা।

সাকিবের চোখে আইপিএলের সর্বকালের সেরা একাদশ
রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), লুকেশ রাহুল, বেন স্টোকস, রবীন্দ্র জাদেজা, লাসিথ মালিঙ্গা, যশপ্রীত বুমরাহ ও ভুবনেশ্বর কুমার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা