সাকিবের ফেরা নিয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারে নি বিসিবি

স্পোর্টস ডেস্কঃ তিন টেস্টের সিরিজ খেলতে আগামী ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ দল। এর এক মাস পর ২৪ অক্টোবর করোনা মহামারির পর প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। অর্থাৎ সেপ্টেম্বরে শ্রীলঙ্কা পৌঁছা বাংলাদেশ দল অক্টোবরে নামবে প্রথম টেস্ট খেলতে। আসন্ন এই সফরে সাকিব আল হাসানকে পেতে সব রকমের চেষ্টা করছে বিসিবি। ২৮ অক্টোবর এক বছরের নিষেধাজ্ঞা শেষ করবেন বাঁহাতি এ অলরাউন্ডার।

ধারণা করা হচ্ছিল শ্রীলঙ্কা সফর দিয়ে ফিরতে পারেন সাকিব। তবে ২৪ অক্টোবর সিরিজ শুরু হওয়ায় সেটা নিয়ে দোটানা রয়েছে। কেননা সিরিজের মাঝে দলে নেওয়াটা বেশ কঠিনই। যেখানে সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে ২৮ অক্টোবর। তবে সাকিবকে নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আজ যে বোর্ড সভা ছিল এখানে আমরা অনেক বিষয় নিয়ে আলাপ-আলোচনা করেছি। সেখানে সাকিবের বিষয়টিও ছিল। আইসিসি থেকে কি কি নিয়ম আছে এই বিষয়টা ভালোভাবে পরিষ্কার হয়ে তারপর আমরা আগাবো। এখনো এটা নিয়ে আমাদের আলাপ-আলোচনার বাকি আছে। সাকিবের নিষেধাজ্ঞা শেষ হবে কিন্তু ২৮ অক্টোবর। আমরা যতটুকু জানি এর আগে দলের সাথে অনুশীলন করতে পারবে না। এই বিষয়ে আমাদের সাকিবের সাথে, কোচদের সাথে এবং বোর্ড সভাপতির সাথ আলোচনা করতে হবে। এটা আজকে আমাদের বৈঠকের এজেন্ডা ছিল। আলাপ করেছি কিন্তু ফাইনাল সিদ্ধান্ত এখনো হয়নি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০