‘সাকিব একের ভেতর দুই’

নিজস্ব প্রতিবেদকঃ আর মাত্র একদিন পরেই শুরু হচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ওয়ানডে সিরিজ। আগামি ১, ৩ ও ৬ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের ম্যাচগুলো।

এই সিরিজ খেলতে বাংলাদেশ ও জিম্বাবুয়ে দুই দলই এখন সিলেটে। গতকাল দুই দল এসে পৌঁছানোর পর আনুষ্ঠানিকভাবে আজ থেকে শুরু হয়েছে অনুশীলন।

ম্যাচ ভেন্যুতে সকালে অনুশীলন শেষ করে জিম্বাবুয়ে। সেখানে গণমাধ্যমের মুখোমুখি হন জিম্বাবুয়ে অধিনায়ক চামু চিভাবা। তিনি জানান সাকিব আল হাসান থাকায় ভালো দিকে আছেন তারা। একই সাথে জানিয়েছেন প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশকে কিভাবে নিচ্ছেন।

৩৩ বছর বয়সী চিভাবা বলেন, ‘আমরা ধারাবাহিকভাবে শেষ কয়েক বছর ধরে বাংলাদেশে খেলছি। এখনও মনে আছে, আমার আন্তর্জাতিক ক্রিকেট শুরুর আগে সাকিব-মুশফিকরা যখন দেশকে প্রতিনিধিত্ব করা শুরু করেনি তখন থেকে বিভিন্ন বয়সভিত্তিক দলে তাদের বিপক্ষে খেলে এসেছি।’

নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসানকে নিয়ে চিভাবা বলেন, ‘বাংলাদেশের অন্যতম সেরা খেলোয়াড় সে। তবে দলে নেই এখন। এই দল নতুনভাবে তৈরি করা। সে (সাকিব) একের ভেতর দুই। ব্যাটে-বলে সমানতালে খেলেন। সাকিবের না থাকাটা আমাদের জন্য অবশ্যই ভালো দিক। সে অসাধারণ মানের একজন ক্রিকেটার।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা