সাকিব জানে কীভাবে উইকেট নিতে হয়- গৌতম গম্ভীর

স্পোর্টস ডেস্কঃ ১৪তম আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠেছে কলকাতা নাইট রাইডার্স। এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৪ উইকেটে হারিয়েছে তারা।

সোমবার রাতের এই ম্যাচে বল হাতে সাকিব আল হাসান উইকেট না পেলেও বোলিং খুব একটা খারাপ করেননি। তার করা প্রথম ওভারে ব্যাঙ্গালোরের দেবদূত পাডিক্কাল ও বিরাট কোহলি নিয়েছেন ৭ রান। ইনিংসের সপ্তম ওভার থেকে টানা ৩ ওভার বোলিং করেন তিনি। এই তিন ওভার থেকে ব্যাঙ্গালোরের ব্যাটসম্যানরা নিতে পারেন মাত্র ১৭ রান। ৪ ওভারে ২৪ রান দিলেও এ দিন কোন উইকেট পাননি সাকিব। তার ২৪ বলে দুটির বেশি বাউন্ডারি মারতে পারেননি কোহলিরা। ডট দিয়েছেন ৬টি।

আন্দ্রে রাসেল ইনজুরিতে থাকায় সাকিব আর সুনিল নারিন দুজনকেই একসঙ্গে একাদশে খেলাচ্ছে কলকাতা টিম ম্যানেজমেন্ট। রাসেল একাদশে ফিরলে এই দুই জনের যেকোনো একজনকে চলে যেতে হবে সাইডবেঞ্চে। গম্ভীর মনে করেন, রাসেল শতভাগ ফিট না হলে তাকে একাদশে খেলানোর প্রয়োজন নেই। কেননা সাকিব এই কন্ডিশনে পরীক্ষিত বোলার।

গম্ভীর বলেন, ‘রাসেল শতভাগ ফিট না হলে সাকিবকে একাদশে খেলানো উচিত। কারণ এই উইকেট অনেকটা বাংলাদেশ বা ভারতের উইকেটের মতো। সাকিব জানে এমন উইকেটে কীভাবে বোলিং করতে হয় এবং সে ভালো করছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০