সাকিব-মাহাদির ব্যাটে রংপুরের রান পাহাড়

0
5

নিজস্ব প্রতিবেদকঃ খুলনা টাইগার্সের বিপক্ষে রান পাহাড় গড়ল রংপুর রাইডার্স। মঙ্গলবার আগে ব্যাট করে ২১৯ রান করেছে তারা। ব্যাট হাতে ঝড়ো ফিফটি হাঁকিয়েছেন সাকিব আল হাসান ও শেখ মাহাদি। তাতে বড় পুঁজি পেয়েছে রংপুর।

খুলনা বোলারদের তুলোধুনো হওয়ার দিনে ব্যতিক্রম ছিলেন ইংলিশ পেসার লুক উড। ৪ ওভার বল করে মাত্র ১৯ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন তিনি। এর আগে যদিও শুরুটা ভালো হয়নি রংপুরের। টস জিতে আগে ব্যাটিং বেছে নেওয়া দলটি ২৪ রানে হারায় দুই ওপেনারকে। রনি তালুকদার ও রেজা হেনড্রিকস ব্যর্থ হলেও তৃতীয় উইকেটে সেটি পুষিয়ে দেন সাকিব ও শেখ মেহেদি। ৪৮ বলে দুজনের ১০৯ রানের জুটিতে তছনছ হয়ে যায় খুলনার বোলিং। ক্রিজে রীতিমতো প্রলয় শুরু করেন সাকিব। ২০ বলে তুলে নেন হাফসেঞ্চুরি।

এবারের বিপিএলে এটিই সবচেয়ে দ্রুততম অর্ধশতকের রেকর্ড। এর আগে ২১ বলে হাফসেঞ্চুরি করেছিলেন এভিন লুইস। সাকিব ঝড় থামে দলীয় ১৩৩ রানে। ৩১ বলে ২২২.৫৮ গড়ে সমান ছয়টি করে চার ও ছক্কায় ৬৯ রান করেন সাকিব। তাকে ফেরান লুক উড। ছয়টি চার ও চারটি ছক্কায় মেহেদির ব্যাট থেকে আসে ৬০ রান। শেষ দিকে রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহানের বলে ১৩ বলে অপরাজিত ৩২ রানে ভর দিয়ে রংপুর পায় বিশাল সংগ্রহ। ২৫৮.৩৩ গড়ে সোহানের ইনিংসটি সাজানো ছিল তিনটি চার ও দুটি ছক্কায়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here