সাকিব-লিটনকে ছাড়ল কলকাতা

0
133

স্পোর্টস ডেস্কঃ ২০২৪ আইপিএলের নিলাম হবে আগামী ১৯ ডিসেম্বর, দুবাইয়ে। আসন্ন আসরের নিলামের আগে কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিয়েছে একাধিক ভারতীয় ও বিদেশী ক্রিকেটারদের। এই তালিকায় আছেন বাংলাদেশের তারকাও।

কলকাতা ফ্র্যাঞ্চাইজি ছেড়ে দিয়েছে সাকিব আল হাসান, লিটন দাস, ডেভিড ভিসে, আরিয়া দেশাই, নারায়ণ জগদিশান, মানদীপ সিং, কুলাওয়ান্ত খেজরলিয়া, শার্দুল ঠাকুর, লকি ফার্গুসন, উমেশ যাদব, টিম সাউদি ও জনসন চার্লসকে।

এদিকে দিল্লি ক্যাপিটালস নিলামের আগে মোট ১১ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে। যেখানে ৪ জন বিদেশি ও ৭ জন দেশি ক্রিকেটার। আর তাদের ধরে রাখা ক্রিকেটারের সংখ্যা ১৬ জন। যেখানে বিদেশি ক্রিকেটারের সংখ্যা ৪ জন ও দেশি ১২ জন।

দিল্লি ৩ বিদেশীদর মধ্যে ছেড়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকান রাইলি রুশো, উইন্ডিজের রভমান পাওয়েল ও ইংল্যান্ডের ফিল সল্টকে। দেশিদের মধ্যে ছেড়ে দিয়েছে সাতজন ক্রিকেটারকে। ব্যাটারদের মধ্যে মানিশ পান্ডে, সরফরাজ খান, প্রিয়াম গার্গ, রিপাল প্যাটল, আমান খান, চেতন সাকারিয়া ও কামলেশ নাগারকোটি।

গত আসরে দেড় কোটি রুপিতে সাকিবকে কিনেছিল কলকাতা। কিন্তু ব্যক্তিগত কারণে সেই আসরে খেলেননি তিনি। তবে এক ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন লিটন। তবে তাতে নামের প্রতি সুবিচার করতে পারেননি ডানহাতি এই ওপেনার। সেই ম্যাচে কেবল ৪ রানই করেন তিনি। নিলাম থেকে তাকে ৫০ লাখ রুপিতে কিনেছিল কলকাতা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here