সাকিব-সোহানের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

0
8

নিজস্ব প্রতিবেদক:: রীতিমতো ধ্বংস স্তুুপে পরিণত হয়েছিলো বাংলাদেশের ব্যাটিং লাইন। ইনিংস ব্যবধানে হারের শঙ্কা জেগেছিলো। সেখানেই সাকিব-সোহানের ব্যাটে শতরান পেরিয়ে যাওয়া জুটিতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। দলীয় শতরান পেরুতেই টাইগাররা হারিয়ে ফেলে ছয় উইকেট। সাকিব-সোহানের ব্যাটে সপ্তম উইকেটে লিড নিয়েছে ৪৮ রানের বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ উইকেটে ২১০ রান। বাংলাদেশ লিড নিয়েছে ৪৮ রানের।  সাকিব ৫৩ রানে ও সোহান ৪৯ রানে অপরাজিত আছেন। দু’জনে মিলে গড়েছেন ১০১ রানের জুটি।

২ উইকেটে ৫০ রান নিয়ে তৃতীয় দিন শুরুটা ভাল হয়নি বাংলাদেশের। দলীয় ৬৪ রানেই হারিয়ে ফেলে তৃতীয় উইকেট। ব্যক্তিগত ১৭ রানেই ফিরে যান শান্ত। এরপর দ্রুত আরো তিন উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। দলীয় ১০৯ রানের মাথায় বাংলাদেশ হারিয়ে ফেলে ৬ উইকেট। এরপর সপ্তম উইকেটে সাকিব-সোহান প্রতিরোধ গড়া জুটি গড়েন।

শান্তর বিদায়ের পর মুমিনুল মেয়ার্সের বলে এলবিডব্লিউ হয়ে ফিরেছেন। প্রথম ইনিংসে এই ব্যাটার আউট হয়েছিলেন শূন্য রানে। এবার করলেন মাত্র ৪ রান। কেমার রোচকে কাট করতে গিয়ে স্লিপে ক্যাচ দেন ১৭ রান করা লিটন দাস। প্রথম ইনিংসে শূন্য রানে ফেরা মাহমুদুল হাসান জয় ৪২ রানে রোচের করা অফ স্টাম্পের অনেক বাইরে বল খেলতে গিয়ে উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ১০৩ রান করে অল আউট হয়েছিল বাংলাদেশ। দারুণ জবাবা দিয়ে ছিলো উইন্ডিজ। বড় লক্ষ্যের পথে এগুতে থাকা স্বাগতিকদের থামিয় দেন মিরাজরা। মিরাজ, এবাদত-খালেদদের দুর্দান্ত বোলিংয়ে বাংলাদেশ ক্যারিবিয়ানদের থামিয়ে দেয় ২৬৫ রানে। প্রথম ইনিংসে মেহেদি হাসান মিরাজ নেন চার উইকেট। এবাদত ও খালেদ দুটি করে উইকেট নেন। প্রথম ইনিংসে উইন্ডিজ জোসেপ ও সিলস তিনটি করে উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে মায়ার্স ও জোসেপ দুটি করে এবং রোচ নিয়েছেন একটি উইকেট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here