সাত মাস পর টেস্ট সিরিজ খেলতে দল ঘোষণা করল শ্রীলঙ্কা

0
129

স্পোর্টস ডেস্কঃ গত জুলাইয়ে সবশেষ টেস্ট খেলেছিল শ্রীলঙ্কা। পাকিস্তানের বিপক্ষে সেই টেস্ট সিরিজের পর আবারো মাঠে নামতে যাচ্ছে লঙ্কানরা। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ইতোমধ্যে দলও ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। ক্রাইস্টচার্চে প্রথম টেস্ট শুরু আগামী ৯ মার্চ। ওয়েলিংটনে দ্বিতীয়টি শুরু ১৭ মার্চ।

গত পাকিস্তান সিরিজের দল থেকে বাদ পড়েছেন দুনিথ ওয়েল্লালাগে, লাকশিথা মানাসিংহে, জেফ্রি ভ্যান্ডারসে, পাথুম নিসানকা, ও দিলশান মাদুশঙ্কা। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘোষিত দলে প্রথমবার ডাক পেয়েছেন ডানহাতি পেসার মিলান রত্নায়েকে ও নিসান মাদুশাঙ্কা। দলে ফেরানো হয়েছে চামিকা করুনারত্নেকে।

২৩ বছর বয়সী মাদুশাঙ্কা এই বছরের শুরুতে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সের পর নির্বাচকদের মন জয় করেছেন। দুই ম্যাচে ২৪১ ও ১০০ রানের ইনিংস খেলেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। এর আগে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের হয়ে প্রস্তুতি ম্যাচে করেন তিনি ১৫০ রান। এদিকে রত্নায়েকে এখন পর্যন্ত খেলেছেন ২২টি প্রথম শ্রেণির ম্যাচ। ৩২.৬৪ গড়ে তার শিকার ৪২টি উইকেট।

শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড- ওশাদা ফার্নান্দো, দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস, নিশান মাদুশকা, রমেশ মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, প্রবাথ জয়সুরিয়া, চমিকা করুনারত্নে, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, অসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো, মিলান রথনায়েক।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here