সাদমানের আরও এক সেঞ্চুরি, প্রথম দিন সাউথ জোনের

0
91

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এবারের আসরের ফাইনাল শুরু হয়েছে আজ থেকে। কক্সবাজারে ম্যাচের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে সাউথ জোন। সাদমান ইসলামের সেঞ্চুরিতে সেন্ট্রাল জোনের বিপক্ষে ম্যাচের লাগাম এখন সাউথের হাতেই।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সাউথ জোন। প্রথম দিন শেষে ৯০ ওভারে ৩ উইকেট হারিয়ে দলটির সংগ্রহ ২৩৪ রান। ৪৬ রানের উদ্বোধনী জুটি এসেছিল সাদমান ও পিনাক ঘোষের ব্যাট থেকে। এরপর ২ বাউন্ডারিতে ৭৫ বলে ১৬ রান করা পিনাক ফিরলে ভাঙে সেই জুটি।

এরপর এনামুল হক বিজয়কে সাথে নিয়ে ৪২ রানের জুটি গড়েন সাদমান। ৪১ বলে ৪ বাউন্ডারিতে ২৩ রান করে বিজয় ফিরলে সেই জুটিও ভাঙে। উইকেটে এসে বেশি সময় টিকতে পারেননি অমিত হাসান। ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই বিদায় নেন তিনি। দলীয় একশ’র আগেই তিন গুরুত্বপুর্ণ ব্যাটারকে হারিয়ে খানিকটা বিপাকে পড়ে সাউথ জোন।

সেখান থেকে অধিনায়ক ফজলে রাব্বির সাথে দারুণ এক জুটি গড়ে প্রতিরোধ তৈরি করেন সাদমান। দুজনে মিলে ১৩৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে ভালো অবস্থানে রেখে দিন পার করেন। এর মধ্যে সেঞ্চুরি হাঁকিয়েছেন সাদমান। টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরির দেখা পেলেন এই বাঁহাতি ওপেনার। দিন শেষে অপরাজিত আছেন ১৩০ রানে। ২৬৫ বলে ১৮ বাউন্ডারি ও ১ ছয়ের মারে সাজিয়েছেন নিজের ইনিংস। অপরপ্রান্তে ফিফটি হাঁকিয়ে ৫৫ রানে অপরাজিত আছেন রাব্বি।

সেন্ট্রাল জোনের হয়ে হাসান মুরাদ ২টি ও আবু হায়দার রনি ১টি উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here