সাদ-মতিন-সুফিলদের ছাড়াই বাংলাদেশ দল ঘোষণা

ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন ফিফা উইন্ডোতে দুটি প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আর সেই দলে বেশ বড় পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন দলের বেশ কয়েকজন ফুটবলার। প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় দলের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন নতুন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

বুধবার ঘোষিত দলে বাদ পড়াদের তালিকাটা বেশ লম্বা। এই দলে জায়গা হয়নি সাদ উদ্দিন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মানিক মোল্লা, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, সুশান্ত ত্রিপুরা, ফয়সাল আহমেদ, ওবায়দুর রহমান নবাব, ইয়াসিন খান ও রেজাউল করিমের। নতুন কোচের নজর কাড়তে ব্যর্থ হয়েছেন তারা। এর বাইরে ইনজুরির কারণে জায়গা হয়নি তপু বর্মণ ও মোহাম্মদ হৃদয়ের।

এদিকে ইনজুরি কাটিয়ে আবারও দলে ফিরেছেন নাবীব নেওয়াজ জীবন। এছাড়া ছয় বছর পর জায়গা পেয়েছেন নাসিরুল ইসলাম নাসির, ফিরেছেন রায়হান হাসান, জাফর ইকবালরা। দলে একেবারে নতুন মুখ দুই তরুণ ফুটবলার সাইফ স্পোর্টিং ক্লাবের মেহরাজ অপি ও বাংলাদেশ পুলিশ এফসির ইশা ফয়সাল।

উল্লেখ্য, আগামী ২৪ মার্চ মালদ্বীপের বিপক্ষে ও ২৯ মার্চ মঙ্গোলিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে লাল সবুজের প্রতিনিধিরা। এর জন্য আগামী ২২ মার্চ মালদ্বীপে উড়াল দেবে হ্যাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা।

এরপর সেখানে স্বাগতিকদের বিপক্ষে ২৪ মার্চ খেলবে একটি ম্যাচ। ঠিক পরদিনই অর্থাৎ, ২৫ মার্চ দেশে ফেরার কথা বাংলাদেশ দলের। ঢাকায় ফিরে সোজা সিলেট চলে যাবে বাংলাদেশ দল। সেখানে ২৯ মার্চ মঙ্গোলিয়ার বিপক্ষে ম্যাচ খেলবেন জামাল ভূঁইয়ারা।

মালদ্বীপ ও মঙ্গোলিয়া ম্যাচের জন্য ২৩ সদস্যের বাংলাদেশ দল

গোলরক্ষকঃ আনিসুর রহমান জিকো, আশরাফুল ইসলাম রানা ও শহিদুল আলম সোহেল।

ডিফেন্ডারঃ তারিক কাজী, টুটুল হোসেন বাদশা, রিমন হোসেন, ইয়াসিন আরাফাত, বিশ্বনাথ ঘোষ, ইসা ফয়সাল, রায়হান হাসান ও নাসিরুল ইসলাম নাসির।

মিডফিল্ডারঃ জামাল ভূঁইয়া, মেরাজ অপি, মাসুক মিয়া জনি, আতিকুর রহমান ফাহাদ ও সোহেল রানা।

ফরোয়ার্ডঃ সুমন রেজা, রাকিব হোসেন, বিপলু আহমেদ, জুয়েল রানা, নাবীব নেওয়াজ জীবন, মোহাম্মদ ইব্রাহিম ও জাফর ইকবাল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা