সাফ অনূর্ধ্ব-১৯ জয়ী নারীদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ জাতীয় পুরুষ ফুটবল দলের সফলতা নেই দীর্ঘদিন ধরে। তবে নারী দল সেই তুলনায় বেশ সফলতারই দেখা পেয়েছে। বিশেষ করে বয়সভিত্তিক দল বেশ সফলতা পেয়েছে। গেল বছরের ডিসেম্বরে দেশের মাটিতে হওয়া সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছে বাংলাদেশ নারী দল।

আর শিরোপাজয়ী সেই দলকে এবার সংবর্ধনা দেওয়া হলো। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ফুটবলারসহ দলের প্রত্যেক সদস্যকেই সংবর্ধনার পাশাপাশি আর্থিক সম্মাননাও প্রদান করে।

প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরষ্কার পেয়ে উচ্ছ্বসিত ফুটবলারসহ গোটা দল। এদিকে প্রধানমন্ত্রী জানিয়েছেন নারীদের এই সাফল্য গোটা বাংলাদেশকে গর্বিত করেছে। ফুটবলকে জনপ্রিয় খেলা হিসেবে উল্লেখ করেছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ফুটবল আমাদের দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। ছোটবেলা থেকেই যেন শিশুরা ফুটবলের সাথে যুক্ত থাকতে পারে, সেজন্য আমরা প্রাইমারি স্কুল থেকে আন্তঃস্কুল প্রতিযোগীতা যেন হয়, তার ব্যবস্থা নিয়েছি। এই প্রতিযোগীতা করে করে আমাদের মেয়েরা সাফল্য এনে দিতে পারছে, এটা পুরো বিশ্ব থেকে বাংলাদেশের জন্য সম্মান বয়ে নিয়ে আসছে।’

এদিকে ২০২০ সালের নভেম্বরে মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক সিরিজ জেতা বাংলাদেশ জাতীয় ফুটবল দলকেও, সংবর্ধনা দেওয়া হয়েছে এবং আর্থিক পুরষ্কার দেওয়া হয়েছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা