সাফ চ্যাম্পিয়নদের জন্য আরও ১ কোটি টাকা পুরষ্কার ঘোষণা

0
113
সংগৃহীত ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ দেশের ফুটবলে বইছে নতুন জাগরণ। শুধুমাত্র ফুটবলেই নয়, গোটা ক্রীড়াঙ্গনেই আজে উৎসবের রঙ। সাফ চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। সাবিনা-কৃষ্ণা-মারিয়াদের নিয়ে উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে গোটা রাজধানীতে।

বিমানবন্দর থেকে রাজসিক সংবর্ধনা নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পথে রয়েছে পুরো দল। ইতিহাস গড়া জাতীয় নারী দলকে প্রশংসায় ভাসাচ্ছে গোটা দেশ। দারুণ সাফল্যের পর একের পর এক আসছে পুরষ্কারের ঘোষণা।

এবার আসলো আরও ১ কোটি টাকা পুরষ্কারের ঘোষণা। বাফুফের সহ-সভাপতি ও তমা গ্রুপের চেয়ারম্যান আতাউর রহমান ব্যক্তিগতভাবে ৫০ লাখ টাকা পুরষ্কারের ঘোষণা দিয়েছেন। পুরো দলকে দেওয়া হবে সেই অর্থ।

এদিকে সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী এমপির স্ত্রী ও এনভয় গ্রুপের চেয়ারম্যান শারমিন সালাম ব্যক্তিগতভাবে ৫০ লাখ টাকা পুরষ্কারের ঘোষণা করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সালাম মুর্শেদী নিজে।

এসবের বাইরে সাফজয়ী দলের ৮ সদস্য সানজিদা আক্তার, মারিয়া মান্ডা, শিউলি আজিম, মারজিয়া আক্তার, শামছুন্নাহার সিনিয়র, শামছুন্নাহার জুনিয়র, তহুরা আক্তার ও সাজেদা আক্তারের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে মোট ২ লাখ টাকা পুরষ্কারের ঘোষণা দিয়েছে ময়মনসিংহ জেলা প্রশাসন।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে ৫০ লাখ টাকা পুরষ্কারের ঘোষণা দেওয়া হয়েছে পুরো দলকে। খাগড়াছড়ি জেলা প্রশাসনের পক্ষ থেকে সাফজয়ী তিন ফুটবলার আনাই মগিনী, আনুচিং মগিনী ও মনিকা চাকমাকে জনপ্রতি ১ লাখ টাকা করে মোট ৩ লাখ টাকা পুরষ্কার দেওয়া হয়।

আর রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে রুপনা চাকমা ও ঋতুপর্না চাকমার পরিবারকে দেড় লাখ টাকা করে মোট ৩ লাখ টাকা দেওয়া হয়েছে। এছাড়া রুপনাকে বাড়ি করে দেওয়ার ও রুপনার গ্রামে ব্রিজ করে দেওয়ার উদ্যোগও নেওয়া হয়েছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here