সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দলে সিলেটের দুই জন

নিজস্ব প্রতিবেদক:: সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশ দলে সুযোগ পেয়েছেন সিলেটের দুই কিশোর ফুটবলার। নেপালে অনুষ্ঠিতব্য টুর্ণামেন্টে অংশ নেওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলে জায়গা করে দেশসেরা ২৩ জন ফুটবলার।

১৮ আগ্ট থেকে ২৭ আগস্ট নেপালে বসছে সাফের কিশোরদের এই শ্রেষ্ঠত্বের লড়াই। টুর্ণামেন্টটিতে অংশ নিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ দল আজ ১৬ আগস্ট বুধবার সকালে ঢাকা ত্যাগ করেছে।

২৩ সদস্যের সিলেট বিভাগ থেকে সুযোগ পেয়েছে দু’জন। একজন মৌলভীবাজারের অন্যজন হবিগঞ্জের। মৌলভীবাজারের শ্রীমঙ্গলের রনি। হবিগঞ্জের নবীগঞ্জ এলাকার আকাশও জায়গা করে নিয়েছেন দলে। তারা শ্রীমঙ্গল ফুটবল একাডেমির প্রশিক্ষণার্থী।

২০১৫ সালে সিলেটে অনুষ্টিত সাফ অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। সেবারের টুর্ণামেন্টে বাংলাদেশ দলে খেলছিলেন সিলেটের পাঁচজন ফুটবলার। নিজেদের ঘরের মাঠে পাঁচ সিলেটি শিরোপা জয় করেই ছাড়ে। ফাইনালে ভারতকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে ভারতের শেষ শট ঠেকিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের জয়ের  ‘নায়ক’ হয়েছিলেন সিলেটের গোলরক্ষক ফয়সাল আহমেদ। তাছাড়া সাদ উদ্দিন, বক্কর, জুয়েলরা  বাংলাদেশ দলে খেলেছিলেন।

তার দুই বছর পরের সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে ইতিমধ্যে বাংলাদেশ দলের হয়ে নেপাল গেছেন সিলেটের দুই ফুটবলার। নেপাল গামী বিমানে চড়া দুই সিলেটি কিশোরদের মধ্যে আকাশের বাড়ি সিলেটের নবীগঞ্জে। আর রনির বাড়ি সিলেটের শ্রীমঙ্গল লালবাগে।

ফুটবল একাডেমি শ্রীমঙ্গলের ছাত্র এই দু’জনেই একাডেমি কোচ ইকরাম রানার অধীনে প্রশিক্ষণ নিয়ে আসছেন শুরু থেকে। তাদের এমন সাফল্যে উচ্ছ্বসিত একাডেমির কোচ ইকরাম রানা। তিনি বলেন, এরা দু’জন খুবই মেধাবী ফুটবলার। আশা করছি ভালো একটা রেজাল্ট আসবে।

টুর্ণামেন্টে গ্রুপ পর্বে বাংলার কিশোরদের প্রথম ম্যাচ শ্রীলঙ্কান কিশোরদের বিপক্ষে খেলবে। ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে ম্যাচটি। অন্যদিকে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে চলতি আগস্টের ২২ তারিখ ভুটান অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের মুখোমুখি হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল দল। গ্রুপ পর্বের দুই ম্যাচ জিতলে ২৫ আগস্ট সেমিফাইনাল খেলবে বাংলাদেশ। আর টুর্ণামেন্টের ফাইনাল ২৭ তারিখে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/খালে/আশি/০০