সিলেটকে হোম ভেন্যু করল আবাহনী

নিজস্ব প্রতিবেদকঃ কিছুদিন আগেই অনুষ্ঠিত হয়ে গিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটির বৈঠক। সেখানে সিদ্ধান্ত হয়েছে, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবল আগামী ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। যদিও আসরের ভেন্যু এবং সূচি নিয়ে আসেনি কোনো ধরনের আনুষ্ঠানিকতা এখন পর্যন্ত আসেনি।

প্রাথমিকভাবে ছয়টি ভেন্যুতে বিপিএল আয়োজন করার পরিকল্পনা করেছে বাফুফে। যেখানে তালিকায় আছে সিলেট জেলা স্টেডিয়ামও। আর সিলেটের এই স্টেডিয়ামকে হোম ভেন্যু করেছে দেশের শীর্ষস্থানীয় ক্লাব আবাহনী লিমিটেড। এসএনপিস্পোর্টসকে বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের কার্যনির্বাহি সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সদস্য মাহি উদ্দিন আহমেদ সেলিম।

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বিপিএল ফুটবলের নতুন মৌসুম। তবে আবাহনী কবে খেলা শুরু করবে, সেটা এখন পর্যন্ত নিশ্চিত হয়নি। সূচি চূড়ান্ত করার পরই নিশ্চিত হওয়া যাবে। সম্প্রতি বাংলাদেশ ফুটবলের ঘরোয়া আসরের নতুন মৌসুমের প্রথম দুই টুর্নামেন্ট যথাক্রমে স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপের আসরে চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী।

তাই ঘরোয়া ফুটবলের অন্যতম শীর্ষ ক্লাবের হোম ভেন্যু নতুন মাত্রা যোগ করবে সিলেটকে। এর আগে বিপিএলে শেখ রাসেল ক্রীড়া চক্রের হোম ভেন্যু করা হয়েছিল এই স্টেডিয়ামকে। সিলেট জেলা স্টেডিয়াম তাই নতুন দলকে পাচ্ছে এবার। এদিকে বিপিএল ফুটবলকে সামনে রেখে সিলেট স্টেডিয়াম প্রস্তুতি সারছে।

বর্তমানে সিলেট জেলা স্টেডিয়ামে চলছে প্রথম বিভাগ ক্রিকেট লিগ। সেই লিগ দ্রুতই শেষ করা হবে। আগামী ২৭ জানুয়ারি শেষ হবে সেই লিগের খেলা। এরপরই সিলেট জেলা স্টেডিয়ামে শুরু হওয়ার কথা রয়েছে বিপিএল ফুটবল। যদিও কবে শুরু হবে সেটা সূচি চূড়ান্ত হবার পরই নির্দিষ্ট করে বলা যাবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা