সিলেটের বন্যার্ত মানুষের পাশে দাঁড়াচ্ছে বিসিবি

সংগৃহীত ছবি।

স্পোর্টস ডেস্কঃ উজান থেকে আসা পাহাড়ি ঢল আর টানা বৃষ্টিতে সিলেটে দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। ইতিমধ্যে সিলেট বিভাগের ৮০ শতাংশ এলাকা পানির নিচে তলিয়ে গেছে। সুনামগঞ্জ জেলা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা জনজীবন। বন্যা কবলিত অঞ্চলে নেই বিদ্যুৎ, গ্যাস। একইসাথে বিশুদ্ধ পানি, খাবারের অভাব দিয়েছে ব্যাপকভাবে। অসংখ্য মানুষ হারিয়েছেন মাথা গোঁজার ঠাই।

এমন অবস্থার মাঝেই যে যেভাবে পারছেন, এগিয়ে আসছেন সহায়তার জন্য। এগিয়ে আসার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিলেটের বন্যার্ত মানুষ ও বিসিবির আওতাধীন ক্রিকেটারদের পরিবারকে সহায়তার ব্যবস্থা করা হচ্ছে বোর্ডের পক্ষ থেকে।

বিসিবির সিলেট বিভাগীয় পরিচালক ও নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেলকে দায়িত্ব দেওয়া হয়েছে এই কাজের জন্য। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরি সুজন। ইতিমধ্যেই কাজ শুরুর জন্য বিসিবি সভপতি নাজমুল হাসান পাপন নির্দেশ দিয়েছেন।

সুজন বলনে, ‘সব সময় আমাদের চেষ্টা থাকে, এই ধরনের প্রাকৃতিক দূর্যোগের জন্য ক্ষতিগ্রস্তদের পাশে থাকার জন্য। এটা ব্যতিক্রম হবে না। আমাদের বোর্ড সভাপতি ইতিমধ্যেই নির্দেশ দিয়েছেন, কীভাবে কী কাজ করলে তাদের পাশে থাকা যাবে। আর আমরা সেটা নিয়ে কাজ করে যাচ্ছি।’

‘ইতিমধ্যে আমাদের সংশ্লিষ্ট বোর্ড পরিচালক আছেন, তার সাথে আমাদের কথা হয়েছে। স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করছেন তিনি, কীভবে অবদান রাখতে পারি আমরা।আশা করছি খুব শীঘ্রই কার্যকর কিছু দেখতে পারবেন আপনারা। বোর্ড সভাপতি নির্দেশনা দিয়েছেন যে, আমাদের যেসমস্ত খেলোয়াড়রা আছেন তাদের পরিবারের সাথে যোগা্যোগ রাখতে। এটা যে, শুধু জাতীয় দলের তা নয়, এর বাইরেও আমাদের ক্রিকেট সংশ্লিষ্ট যারা আছেন তাদের পাশে সবসময় থাকি আমরা। এবারও অবশ্যই থাকব।’ যোগ করেন সুজন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা