সিলেটের মাঠে হৃদয়ের দারুণ এক সেঞ্চুরি

0
13
পুরোনো ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের মাঝেই শুরু হয়েছে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম গ্রাউন্ড-২’এ মুখোমুখি লড়ছে মধ্যাঞ্চল ও উত্তরাঞ্চল। দুই দলের লড়াইয়ের দ্বিতীয় দিনে দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন তাওহীদ হৃদয়।

আগের দিন নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেটে ২৫৬ রান করেছিল মধ্যাঞ্চল। ৩৩ সেঞ্চুরির রেকর্ড গড়া নাঈম ইসলাম ১০৩ ও এনামুল হক কোনো রান না করেই অপরাজিত ছিলেন। সেখান থেকে আজ আবারও ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ২৮১ রানে অলআউট হয় মধ্যাঞ্চল।

দলের পক্ষে শেষ পর্যন্ত ১২২ রানের ইনিংস খেলে আউট হন নাঈম ইসলাম। ১৯৫ বলের সেই ইনিংসটি সাজান ৯ বাউন্ডারি ও ৩ ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেন শহিদুল ইসলাম।

উত্তরাঞ্চলের হয়ে ৩৭ রান খরচায় ৪টি উইকেট নেন মুশফিক হাসান। নাহিদ রানা ও আব্দুল্লাহ আল মামুন ২টি করে উইকেট লাভ করেন।

মধ্যাঞ্চলের ২৮১ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে উত্তরাঞ্চল দিন শেষ করেছে ৮ উইকেটে ২৩৬ রান নিয়ে। দলের পক্ষে দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত আছেন তাওহীদ হৃদয়। ১৩৮ বলে ১৩ বাউন্ডারি ও ৪ ছক্কায় ১৩২ রান করে অপরাজিত আছেন এই তরুণ তুর্কি। দলের বাকি টপ ও মিডল অর্ডারদের ব্যর্থতার দিনে ৪৬ রান করেছেন লেগ স্পিনার রিশাদ হোসেন। দিন শেষে কোনো রান না করে অপরাজিত মুশফিক হাসান। এখনও ৪৫ রানে পিছিয়ে থাকা দলটি আবারও কাল ব্যাট করতে নামবে।

মধ্যাঞ্চলের হয়ে আবু হায়দার রনি, শুভাগত হোম ও শহিদুল ইসলাম ২টি করে উইকেট লাভ করেছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here