সিলেটে প্রথম বারের মত আয়োজন হচ্ছে প্রিমিয়ার লিগ ফুটবল

নিজস্ব প্রতিবেদক: অবশেষে সিলেটের মাঠে গড়াচ্ছে ফুটবল টুর্ণামেন্ট। দীর্ঘ দিন পর আয়োজন হচ্ছে স্থানীয় ফুটবলের। প্রথম বারের মত প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ দিয়ে মাঠে গড়াচ্ছে ফুটবলের যজ্ঞ।

সেই যে ২০১১-১২ মৌসুমে সিলেটে ১ম বিভাগ ফুটবল লিগ সর্বশেষ আয়োজন হয়ে ছিলো এপর থেকে আর ১ম বিভাগ ফুটবল লিগ আয়োজনের খবর নেই। ২০১৩-২০১৪ মৌসুমে দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ আয়োজন হয়ে ছিলো, এরপর থেকে আর দ্বিতীয় বিভাগ ফুটবল লিগের খরব নেই।

দীর্ঘ দিন থেকেই সিলেটের ফুটবল খেলোয়াড়রা লিগ আয়োজনের দাবি জানিয়ে আস ছিলেন। প্রিমিয়ার লিগ ফুটবল দিয়েই তাদের দাবি পূরণ হতে যাচ্ছে। সিলেটে এর আগে কালেভদ্রে ফুটবল লিগ আয়োজন হলেও প্রিমিয়ার ডিভিশন লিগ আয়োজন হয়নি। এবারই প্রথম তা হতে যাচ্ছে সিলেটে।

সিলেট জেলা ফুটবল এসোসিয়েশন (ডিএফএ)’র এক সভায় বৃহস্পতিবার সিদ্ধান্ত হয়েছে আগামি ২৬ ডিসেম্বর থেকে সিলেটে প্রিমিয়ার ফুটবল লিগ আয়োজনের।

তবে বক্তব্য জানার জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি, বাফুফে কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য মাহি উদ্দিন সেলিমের মুঠোফোনে বৃহস্পতিবার রাতে বেশ কয়েক দফা ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে জেলা ক্রীড়া সংস্থার অফিস সেক্রটারি বিপুল জানান, এবারই প্রথম বারের মত প্রিমিয়ার ডিভিশন লিগ হচ্ছে। এর আগে ফুটবল লিগ আয়োজন হয়েছে অনেক বার।

সিলেট জেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়া চৌধুরী শিপলু বলেন, সিলেটে এর আগে আর প্রিমিয়ার ডিভিশন লিগ আয়োজন হচ্ছে। খেলা মাঠে গড়ালে এবারই প্রথম বারের মত প্রিমিয়ার ডিভিশন লিগ হবে। একই তথ্য জানান ফুটবল কোচ মাসুক মিয়া।

আগামি ২৬ ডিসেম্বর সিলেট জেলা স্টেডিয়ামে প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ ২০১৬-২০১৭ আয়োজনের কথা জানালেও এখনো ফিক্সার প্রকাশ করা হয়নি।

প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগে অংশ গ্রহণ করবে সিলেটের শীর্ষ ১০টি ক্লাব।  ক্লাব গুলো হলো সিলেট আবাহনী, সিলেট মোহামেডান, গ্লরিয়ার্স স্পোটিং ক্লাব, টিলাগড় ক্লাব, সিলেট ইউনাইটেড ক্লাব, জনতা স্পোটিং ক্লাব, লাউয়াউ স্পোটিং ক্লাব, বঙ্গবীর অগ্রগামি ক্রীড়া চক্র, কসমস স্পোটিং ক্লাব ও সিলেট স্পোটিং ক্লাব।

বৃহস্পতিবার সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতিত্বে মাহি উদ্দিন আহমদ সেলিমের সভাপতিত্বে অনুষ্টিত সভায় উপস্থিত ছিলেন  সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি মঈনউদ্দিন আহমদ ও আব্দুল মালিক রাজা, কোষাধ্যক্ষ আব্দুর রকিব, কার্যনির্বাহী সদস্য বিজিত চৌধুরী, নুরে আলম খোকন, এনামুল হক মুক্তা, মাসুক মিয়া, সমর চৌধুরী ও মাহমুদ হোসেন শাহীন প্রমুখ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০