সিলেটে বিশ্বকাপ বাছাইয়ের আগে দু’টি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে জাতীয় দল

স্পোর্টস ডেস্কঃ আগামী ৮ অক্টোবর বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইপর্বের বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচটি হবে সিলেট জেলা স্টেডিয়ামে। শুধু এই ম্যাচ নয়, বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের তিনটি হোম ম্যাচই হবে এই মাঠে। এই লক্ষ্যেই সিলেট স্টেডিয়ামের সংস্কার কাজ এগিয়ে চলেছে। এদিকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ইতোমধ্যে বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইপর্বের ক্যাম্পের জন্য ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে।

দীর্ঘদিন ফুটবলারা মাঠে বাইরে থাকায় ফিটনেস ট্রেনিংয়ে উপর জোর দিতে চান কোচ জেমি ডে। বাফুফে সহসভাপতি তাবিথ আউয়াল জানান একমাস ৩৬ জনকে নিয়ে ক্যাম্প চলবে জেমির তত্বাবধানে। তারপর বাছাই শেষে ২৫ জনকে রাখা হবে ক্যাম্পে।সেখান থেকেই ২৩ জনের দল চূড়ান্ত হবে।

তিনি বলেন,আন্তর্জাতিক ম্যাচ খেলার আগে কয়েকটি অনুশীলন ম্যাচ খেলানোর পরিকল্পনা রয়েছে বাফুফের। যার মধ্যে দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ ও খেলার সম্ভাবনাও রয়েছে।জাতীয় দলের ইংলিশ কোচ জেমি ডে বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করলেও দল ঘোষণা করেছেন তিনি নিজেই।ভিডিও বার্তায় তিনি ফুটবলারদের নাম প্রকাশ করেন। এদিকে জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া বর্তমানে পরিবারের সাথে ডেনমার্কে অবস্থান করছেন। ক্যাম্প শুরুর আগেই তারা ঢাকায় আসবেন বলে জানিয়েছে বাফুফে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০