সিলেটে লকডাউনের মধ্যেই চলবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজ

স্পোর্টস ডেস্কঃ করোনাভাইরাসের পরিস্থিতি প্রতিনিয়তই অবনতির দিকে যাচ্ছে বাংলাদেশে। সেই পরিস্থিতির জন্যই আগামী ৫ এপ্রিল সোমবার থেকে পুরো দেশ আবারও লকডাউনের মধ্যে যাচ্ছে। এই ঘোষণা এখন আনুষ্ঠানিকভাবে আসার অপেক্ষা মাত্র। করোনাভাইরাসের এমন ভয়াবহ অবস্থার মধ্য দিয়েই আগামীকাল ৪ এপ্রিল রোববার থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ইমার্জিং নারী দল ও দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।

যদি লকডাউনে যায় দেশ, তাহলে কি চলবে এই সিরিজ সেটি নিয়ে প্রশ্ন ছিল সবার মনে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছে এই সিরিজ চলতে কোনো ধরনের বাঁধা নেই। লকডাউন হলেও, চলমান থাকবে সিরিজটি। তবে যদি সরকারি কোনো ধরনের নির্দেশনা আসে তাহলে সেই সিরিজ বন্ধ হতে পারে। সরকারি নির্দেশনা না আসা পর্যন্ত সিরিজ চলতে কোনো ধরনের বাঁধা নেই। মূলত জৈব সুরক্ষা বলয়ের মাঝে থাকার কারণেই এমন সিদ্ধান্ত।

এই বিষয়ে গণমাধ্যমকে বিসিবি নারী বিভাগের ইনচার্জ তৌহিদ মাহমুদ বলেন, ‘এখন পর্যন্ত আমাদের সিদ্ধান্ত যে সিরিজ চলবে। যে পরিবেশের মধ্যে দলগুলো আছে, দর্শক অ্যালাউ করা হচ্ছে না, কিছুই অ্যালাউ করা হচ্ছে না। প্রত্যেকেই বায়ো-বাবল সিকিউরিটির মধ্যে রয়েছে। আগামীকাল আমাদের প্রথম ম্যাচ। সরকারি কোনো ধরনের সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমাদের সিরিজ চলবে। বিসিবি থেকে আমাদের প্রতি বার্তা হচ্ছে সিরিজটি চলবে।’

আগামীকাল প্রথম ম্যাচটি লকডাউনের মধ্যে না পড়লেও, সিরিজের বাকি ম্যাচগুলো পড়বে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৬, ৮, ১১ ও ১৩ এপ্রিল যথাক্রমে বাকি চারটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা