সিলেটে শেষ হলো তরুণ ক্রিকেটারদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক: মহামারি করোনাভাইরাসের কারণে খেলাধুলা বন্ধ। স্তব্ধ দেশের ক্রীড়াঙ্গন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সীমিত পরিসরে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যে ফিরেছে। তবে বন্ধ রয়েছে লিগগুলো। এমন অবস্থায়ই সিলেট ক্রিকেটার্স এসোসিয়েশন নিলো দরুণ উদ্যোগ। ক্রিকেটারদের সংগঠনটির সাথে হাতে হাত মিলিয়ে কফি ব্র্যান্ড রয়্যাল ক্যাফে সামিল হলো সিলেটের ক্রিকেটারদের মিলনমেলায়। জেলার ১০টি ক্রিকেট একাডেমি নিয়ে আয়োজন হলো বঙ্গবন্ধু-রয়্যাল ক্যাফ একাডেমি কাপ ক্রিকেটের।

সিলেট জেলা স্টেডিয়ামে ১০টি দলের হয়ে ১৮০ জন ক্রিকেটার মেতে উঠে ছিলেন ব্যাট-বলের লড়াইয়ে। ফাইনালের মধ্য দিয়ে যার সমাপ্তি হয়েছে সোমবার সিলেট জেলা স্টেডিয়ামে। গ্রীন সিলেট ক্রিকেট একাডেমি ও সরকারি শিশু পরিবার বাগবাড়ীর স্পোর্টস দল টিম এসএসপি-এসএনপি’র শিরোপার লড়াই শেষে শেষ হাসি হেসেছে গ্রীন সিলেট। সিলেটের পুরনো এবং অভিজ্ঞ ক্রিকেট একাডেমিটির কাছে ফাইনালে শিরোপার স্বপ্ন জলাঞ্জলি দিয়েছেন শিশু পরিবারের তরুণ ক্রিকেটাররা।

গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়েই ফাইনাল নিশ্চিত করে ‘এ’ গ্রুপের দল গ্রীণ সিলেট ক্রিকেট একাডেমি। ‘বি’ গ্রুপে থাকা সরকারি শিশু পরিবারের স্পোর্টস দল টিম এসএসপি-এসএনপি টানা চার ম্যাচ জিতে গ্রুপ পর্বে অপরাজিত থেকেই ফাইনাল খেলে। ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় গ্রীন সিলেট। আগে ব্যাট করে দলটি শেষ ওভারে অলআউট হওয়ার আগে ১৫৪ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায়। গ্রুপ পর্বে আগে ব্যাট করা কোনো দলকে তিন অঙ্কের ফিগার পেরুতে না দেওয়া টিম এসএসপি-এসএনপির বোলিং লাইনআপ এদিন অভিজ্ঞ আর শক্তিশালী গ্রীন সিলেটের ব্যাটিং লাইনআপের কাছে কিছুটা ছন্দহীন হয়ে পড়ে। ১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নামা টিম এসএসপি-এসএনপি নির্ধারিত ওভারে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১১৫ রান তুলতে সমর্থ হয়।

সিলেট ক্রিকেটার্স এসোসিয়েশনের ব্যবস্থাপনায় আয়োজন হওয়া এই টি-২০ ক্রিকেট টুর্ণামেন্টটিতে স্পন্সর করে কফি ব্র্যান্ড রয়্যাল ক্যাফ। মিডিয়া পার্টনার ছিলো এসএনপিস্পোর্টস২৪ডটকম। এসোসিয়েশনের সভাপতি এনমাুল হক জুনিয়রের সভাপতিত্বে, জেলা ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারী বিপুল তালুকদার ও ক্রিকেটার এনাম আলীর যৌথ সঞ্চলানায় অনুষ্টিত পুরস্কার বিরতণী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াস গ্রুপ ও রয়্যাল ক্যাফের এমডি প্রদ্যুৎ কুমার তালুকদার, হাওর-প্রয়াস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী রিন্টু, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ফেরদৌস চৌধুরী রুহেল, সিলেট জেলা আওয়ামী লিগের কোষধক্ষ্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সদস্য শমসের জামাল, জাতীয় দলের ক্রিকেটার খালেদ আহমেদ, সিলেট বিভাগীয় দলের কোচ ইমন মাহমুদ প্রমুখ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০