সিলেট টেস্টে নিউজিল্যান্ডকে ৩৩২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

0
22

নিজস্ব প্রতিবেদকঃ সিলেট টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৩৮ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। তাতে ৩৩১ রানের লিড পেয়েছে তারা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ জিততে নিউজিল্যান্ডকে করতে হবে ৩৩২ রান। শেষদিকে দারুণ এক ফিফটি হাঁকিয়েছেন মেহেদি হাসান মিরাজ। ৫ চারে ক্যারিয়ারের পঞ্চম ফিফটি ছুঁতে ৭৬ বল খেললেন অফ স্পিনিং অলরাউন্ডার।

আগের দিনের ৩ উইকেটে ২১২ রান নিয়ে চতুর্থ দিনের (শুক্রবার) খেলা শুরু করে বাংলাদেশ। দিনের দ্বিতীয় ওভারে বোলিংয়ে আসেন টিম সাউদি। ওভারের দ্বিতীয় বলটি লেগ স্টাম্পের বাইরে করেছিলেন এই পেসার। লেগ স্টাম্পের বাইরের শর্ট বলে উইকেটেরর পেছনে ক্যাচ দিয়েছেন শান্ত। সাজঘরে ফেরার আগে বাংলাদেশ অধিনায়কের ব্যাট থেকে ১৯৮ বলে এসেছে ১০৫ রান।

এরপর মুশফিকুর রহিমের সঙ্গী হয়েছিলেন শাহাদাত হোসেন দিপু। কিন্তু তিনি বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেননি। অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৯ বলে ১৮ রান করে এলবিডব্লিউ হয়েছেন এই ডানহাতি ব্যাটার।ফিফটি তুলে নেওয়ার পর মুশফিকও বেশিক্ষণ লড়াই করতে পারেননি। অ্যাজাজ পাটেলের এলবিডব্লিউর ফাঁদে পড়ে ১১৭ বলে ৭ চারে ৬৭ রান করে বিদায় নেন অভিজ্ঞ এই ব্যাটার। এরপর গ্লেন ফিলিপসের শিকার হন নুরুল হাসান সোহান (১০)।

নাইম হাসান-তাইজুল ইসলাম দ্রুত ফিরেছেন। তবে দারুণ ব্যাটিং করেছেন মিরাজ। কিউই বোলারদের দারুণভাবে সামাল দিয়ে টেস্ট ক্যারিয়ারের পঞ্চম ফিফটি তুলে নিয়েছেন তিনি। শেষ পর্যন্ত ৫০ রানে অপরাজিত থাকেন মিরাজ। নিউজিল্যান্ডের হয়ে চারটি উইকেট শিকার করেছেন এজাজ প্যাটেল। দুটি উইকেট নিয়েছেন ইশ সোধি। একটি করে উইকেট নিয়েছেন টিম সাউদি ও গ্লেন ফিলিপস।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here