সিলেট থেকে শুরু হলো ১ লাখ ১০ হাজার ফুটবলারের টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক:: যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এ এক বিশাল কর্মযজ্ঞ। একটি শিরোপার লড়াই, দেশ সেরা হওয়ার লড়াই। ফুটবলের এই লড়াইয়ে অংশ নিচ্ছেন ১ লাখ সাড়ে দশ হাজারের মতো ফুটবলার। জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার নামে অনূর্ধ্ব-১৭ বালক/বালিকা ফুটবল টুর্নামেন্ট ২০২২’র যাত্রা শুরু হলো সিলেট থেকে।

সিলেট জেলা স্টেডিয়ামে রোববার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় অনূর্ধ্ব-১৭ বালক/বালিকা ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী, সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ.কে.এম আব্দুল মোমেন এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সিলেট জেলা স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে, ক্রীড়া পরিদপ্তরের সহযোগীতায় এবং সিলেট জেলা প্রশাসনের তত্ত্বাবধানে উদ্বোধনী অনুষ্ঠান ও উদ্বোধনী খেলা অনুষ্টিত হয়েছে। ইউনিয়ন পর্যায় থেকে, উপজেলা, জেলা, বিভাগীয় এবং জাতীয় পর্যায়ে বালকদের খেলা, বালিকাদের জেলা পর্যায় থেকে বিভাগীয় পর্যায় এবং জাতীয পর্যায়ে এই টুর্নামেন্টে এক লাখ ১০ হাজার ৫৫৬ জন খেলোয়াড় অংশ গ্রহণ করবে।

উদ্বোধনী দিনের খেলায় (বালক) খাদিমপাড়া ইউনিয়ন দল ও মোগলগাঁও ইউনিয়ন দল একে অপরের মুখোমুখি হয়। খাদিম পাড়া ৩-০ গোলে মোগলগাঁওকে হারিয়ে জয় লাভ করেন। বালিকাদের উদ্বোধনী খেলায় জকিগঞ্জ উপজেলা ও জৈন্তাপুর উপজেলা একে অপরের মুখোমুখি হয়। জৈন্তাপুর উপজেলা দল ৪-০ গোলে জকিগঞ্জ উপজেলাকে হারায়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০