সিলেট প্রিমিয়ার লিগ ফুটবল, খেলতে পারবেন না যারা…

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক ফুটবলের আসর প্রায় নিয়মিত হলেও সিলেটের ফুটবল লিগ হচ্ছিলো না দীর্ঘ দিন থেকে। অবশেষে উদ্যোগী হয়ে সিলেট জেলা ফুটবল এসোসিয়েশন সিলেট প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

সিলেট ডিএফএ সূত্র জানায়, আগামি ২৬ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে প্রিমিয়ার লিগ ফুটবল। এরই মধ্যে পূর্ণ প্রস্তুুতি শুরু করে দিয়েছে দলগুলো। মাঠে নামার প্রস্তুুতি নিচ্ছে প্রায় সকলেই।

কিন্তুু দীর্ঘ দিন পর আয়োজিত সিলেটের এই ফুটবল আসরে কপাল পুড়ছে অনেক ফুটবলারের। ঢাকায় বি লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ খেলা ফুটবলাররা প্রিমিয়ার লিগ ফুটবলে অংশ নিতে পারবেন না।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি, বাফুফের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন সেলিম বলেন, এই নিয়মটা বাফুফের। এতে করে নতুন খেলোয়াড় বেশি করে সুযোগ পাবে।

বিভিন্ন সুত্র জানায়, আয়োজকরা প্রিমিয়ার লিগ ফুটবলে বি লিগে অংশ গ্রহণ করা খেলোয়াড়দের সুযোগ দিচ্ছেন না। খেলতে পারবেন না বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ খেলা ফুটবলরারও। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নিষেধাজ্ঞায় থাকায়ই এমনটা করা হচ্ছে। এতে করে সিলেটের নতুন খেলোয়াড় আরো বেশি করে সুযোগ পাবে। উঠসে আসবে তরুণ ফুটবল প্রতিভা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০