সিলেট স্টেডিয়াম বন্যাত্রদের আশ্রয়কেন্দ্র, খাবার দিচ্ছেন মাহি উদ্দিন

0
52

নিজস্ব প্রতিবেদকঃ ভারতের মেঘালয়-আসামে প্রবল বৃষ্টিপাতের কারণে উজান থেকে নেমে আসা পানিতে চলতি মওসুমের তৃতীয় দফা বন্যা দেখা দিয়েছে সিলেট অঞ্চলে। সাম্প্রতিক বছরগুলোর মধ্যে ভয়াবহ বন্যার কবলে পড়া বিভাগটিতে পানি বাড়ছে। এতে বিদ্যুতের পাশাপাশি যোগাযোগ ব্যবস্থাও ভেঙে পড়তে শুরু করেছে।

ইতিমধ্যে সিলেটের সঙ্গে সুনামগঞ্জের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর তিন দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সেখানে রানওয়ের কাছাকাছি পানি এসে পড়েছে। পানিবন্দি মানুষদের উদ্ধারে সেনাবাহিনী ও নৌবাহিনী মাঠে নেমেছে। বানভাসি মানুষ অবস্থান নিয়েছেন অনেক আশ্রয়কেন্দ্রে।

এবার নগরীর রিকাবিবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামের জিমনেসিয়াম, ক্রিকেট প্যাভিলিওন ও ক্রীড়া ভবনকে আশ্রয়কেন্দ্র হিসেবে খুলে দেওয়া হয়েছে। শনিবার রাতে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমেদ সেলিম এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোর‘কে এই তথ্য নিশ্চিত করেছেন।

সেলিম বলেন, ‘জেলা স্টেডিয়ামকে বন্যাত্রদের আশ্রয়কেন্দ্র ঘোষণা করার পর এখানে শতাধিক মানুষ অবস্থান নিয়েছেন। আমার ব্যক্তিগত পক্ষ থেকে বানভাসি এই মানুষদের জন্য খাবারদাবারের ব্যবস্থা করা হয়েছে।’

এদিকে সিলেটে বন্যার কারণে রোববার থেকে নির্ধারিত এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে সারাদেশে। সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে উদ্ধার ও ত্রাণ তৎপরতায় যোগ দিয়েছে সেনাবাহিনী।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here