সিলেট স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাই আয়োজনে খুশি বাংলাদেশ দলের কোচ

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদকঃ ২০২২ কাতার বিশ্বকাপ ফুটবল বাছাইপর্বে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠান রয়েছে দেশের একমাত্র আন্তর্জাতিক মানের এই স্টেডিয়ামে। তাই ম্যাচটি ঢাকা থেকে সিলেটে সরিয়ে নেয়া হচ্ছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) একটি সূত্রে এ তথ্য জানা গেছে। ইতিমধ্যে সিলেট জেলা ক্রীড়া সংস্থাকে ম্যাচটি আয়োজনের জন্য একটি চিঠিও দিয়েছে বাফুফে। সব ঠিক থাকলে ২৬ মার্চ সিলেটে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি।

বাফুফের ভেন্যু বদলের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ছুটি কাটাতে বর্তমানে ইংল্যান্ডে থাকা বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ব্রিটিশ কোচ জেমি ডে। সিলেটে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ আয়োজন ইতিবাচক হিসেবেই দেখছেন তিনি। এ প্রসঙ্গে জেমি বলেন, ‘সিলেটে বাংলাদেশ জাতীয় ও বয়সভিত্তিক দল সাম্প্রতিক সময়ে ভালো ফুটবল খেলেছে। এই শহরের অনেক ফুটবলপ্রেমী স্টেডিয়ামে উপস্থিত হন খেলা দেখতে। যা বাংলাদেশের ফুটবল জাগরণে বিশাল ভুমিকা রাখে। সিলেটে ম্যাচটি হলে বাংলাদেশের জন্য দারুণ হবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০