সুনামগঞ্জের বন্ধু এক্সপ্রেস চলবে সব বন্ধুর সিদ্ধান্তে

স্পোর্টস ডেস্ক:: সবাই সদস্য, আবার সবাই পরিচালক। সবাই সিদ্ধান্ত নিবেন। সবার মর্যাদা এক। এমন নীতিতে পথচলার সিদ্ধান্ত নিয়েছে সুনামগঞ্জের বাসিন্দাদের ক্রীড়া, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘বন্ধু এক্সপ্রেস।’ সংগঠনটির সাধারণ সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের সব সদস্য হবেন পরিচালক। সবার মর্যাদা থাকবে সমান। একেক সভায় একেক জন সদস্য সভাপতিত্ব করেবন।

দিনব্যাপি সিলেটস্থ একটি হোটেলের হলরুমে বন্ধু এক্সপ্রেসের সভা অনুষ্ঠিত হয়। উক্ত সাধারণ সভায় সভাপতিত্ব করেন ‘বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ’র সদস্য দিগি¦জয় দত্ত। সভার প্রারম্ভেই যে সকল বন্ধু ইহলোক ত্যাগ করেছেন তাঁদের আত্মার মাগফেরাত কামনায় মহান আল্লাহতালার দরবারে দোয়া প্রার্থনা করা হয় ও তাঁদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পাশাপাশি দেশ-বিদেশ অবস্থানরত সকল বন্ধুর মঙ্গল কামনায় মহান আল্লাহতালার দরবারে দোয়া প্রার্থনা করা হয়।

সভায় সবার সম্মতিতে নেওয়া সিদ্ধান্তগুলো হলো; ১) ‘সকল বন্ধুর মর্যাদা সমান’ এই নীতিতে বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ এর পরিচালনাবিধি প্রণয়ন করা হয়। ২) ‘বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ’ স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে বাংলাদেশ সরকারের নীতিমালা অনুযায়ী রেজিষ্ট্রেশন করা হবে ও বিদ্যমান লোগো রেজিস্টার্ড করা হবে। ৩) ‘বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ’ এর নির্ধারিত সাধারণ পরিষদের সদস্যগণই কেবলমাত্র উক্ত সংগঠনের সদস্য হিসেবে বিবেচিত হবেন। ৪) ‘পরিচালক পর্ষদ’ বা ‘বোর্ড অব ডিরেক্টর’ এর মাধ্যমে ‘বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ’ পরিচালিত হবে যেখানে সকল সদস্যই পরিচালক হিসেবে অভিহিত হবেন ও সমমর্যাদাসম্পন্ন হবেন। উল্লেখ্য যে, পরিচালনা পর্ষদের সভায় ধারাবাহিকভাবে একেক বন্ধু একেক সভায় সভাপতিত্ব করবেন ও এডমিন প্যানেলের মাধ্যমে ধারাবাহিকভাবে এডমিন মনোনীত করা হবে।

সাধারণ সভায় উপস্থিত ছিলেন সাধারণ পরিষদের সদস্য সাকিল আহমেদ, খালেদুল হাসান রাসেল, অসিত কুমার কর, ধীমান চন্দ্র দাস, নুরুজ্জামান সুজন, বিশ্বজিৎ রায়, মো. মহিবুল হাসান চৌধুরী রুমেল, বিমল বনিক, হাজী এজাদুর রহমান শাহীন, মামুন রশীদ চৌধুরী জুয়েল, বিপুল চন্দ্র তালুকদার, দিপায়ন চৌধুরী, তরুণ কান্তি দাস হিমাংশু, হিরন্ময় রায়, মো. আকিকুর রহমান, কমল তালুকদার টিটন, সুদীপ পাল, নুর মাহমুদ, সাজিনুর রহমান, মো. মাবিয়া আকবর হাসান শ্যামল, ডা. আশরাফ উজজামান, কমলেন্দু দে কমল , তৌফিকুল আম্বিয়া চৌধুরী তানিম প্রমুখ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০