সুপার ওভারে গিয়ে নিউজিল্যান্ডকে নাটকীয়ভাবে হারালো শ্রীলঙ্কা

0
61

স্পোর্টস ডেস্কঃ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে নাটকীয়ভাবে হারালো শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারের খেলায় ফল না আসলে, সুপার ওভারে গিয়ে নিষ্পত্তি হয় ম্যাচের। অকল্যান্ডে এই ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা।

ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৬ রানের বড় পুঁজি পায় শ্রীলঙ্কা। ৪১ বলে ২ চার ও ৬ ছক্কার মারে ৬৭ রানের দারুণ ইনিংস খেলেন চারিথ আসালঙ্কা। ৪৫ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৫৩ রান করে অপরাজিত থাকেন দীর্ঘদিন পর একাদশে ফেরা কুশল পেরেরা। এর বাইরে ২৫ রানের ক্যামিও ইনিংস খেলেন কুশল মেন্ডিস। ২১ রানের ক্যামিও খেলেন হাসারাঙ্গা।

নিউজিল্যান্ডের হয়ে জিমি নিশাম সর্বোচ্চ ২টি উইকেট শিকার করেন।

১৯৭ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতে ধাক্কা খেলেও, ঘুরে দাঁড়ায় কিউইরা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৬ রানেই থামে দলটি। ড্যারিল মিচেল ৪৪ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৬৬ রানের ইনিংস খেলেন। ২টি করে চার ও ছয়ের মারে ৩৩ রান করেন মার্ক চ্যাপম্যান। এছাড়া অধিনায়ক টম লাথাম ২৭ ও রাচীন রবীন্দ্র ২৬ রানের ক্যামিও খেলেন।

শেষ ওভারে জয়ের জন্য ১৩ রান প্রয়োজন ছিল কিউইদের। দাসুন শানাকার করা ওভার থেকে ১২ রান তুলতে পারে কিউইরা। শেষ বলে ছয় মেরে ইশ সোদি ম্যাচ টাই করেন। ওই ওভারে ৪ বল খেলে ১০ রান নেন তিনি।

শ্রীলঙ্কার হয়ে প্রমোদ মধুশান, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দাসুন শানাকা ২টি করে উইকেট লাভ করেন।

ম্যাচ টাই হওয়ায়, চলে যায় সুপার ওভারে। সেখানে আগে ব্যাট করে ৮ রান নিতে পারে নিউজিল্যান্ড দল। মহেশ থিকশানা ওই ওভারে দুই উইকেট তুলে নেন। ৯ রানের জবাবে মাত্র ২ বলেই ম্যাচ জিতে লঙ্কানরা। অ্যাডাম মিলনের করা ওভারের প্রথম বলে এক রান নেন কুশল মেন্ডিস। এরপর চারিথ আসালঙ্কা স্ট্রাইকে এসে ওভারের দ্বিতীয় বলে ছয় হাঁকান। এরপরের বলটি নো বল হয়। সেই বলে চার হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন আসালঙ্কা

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here