সুপার টুয়েলভের সবচেয়ে খারাপ দল বাংলাদেশ!

স্পোর্টস ডেস্কঃ এক রাশ হতাশা আর ব্যর্থতাকে সঙ্গী করে টি-২০ বিশ্বকাপের এবারের আসর শেষ করেছে বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতে সুপার টুয়েলভে কোনো ম্যাচই জিততে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। খোলসের ভেতর আটকে ছিল ‘কথিত’ টাইগারদের পারফর্মেন্স।

শ্রীলঙ্কার বিপক্ষে হারে সুপার টুয়েলভ শুরু করা বাংলাদেশ, শেষ পর্যন্ত আর জিততে পারেনি কোনো ম্যাচই। ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে অসহায় আত্মসমর্পণের পর উইন্ডিজের সাথে লড়াকু হার। এরপর দক্ষিণ আফ্রিকার লজ্জার হার দেখতে হয়েছিল রাসেল ডোমিঙ্গোর শিষ্যদের।

তবে সবচেয়ে বড় লজ্জাটি অস্ট্রেলিয়ার কাছেই পেলো টাইগাররা। গত আগস্টে মিরপুরে যেই অজিদের বিপক্ষে সিরিজ ছিল ৪-১ ব্যবধানে, সে দলের বিপক্ষে বৃহস্পতিবার ৭৩ রানে গুঁটিয়ে গিয়ে লজ্জার হারের তিক্ত স্বাদ পেতে হলো। আর এমন পারফর্মেন্সের জন্য এবার বাংলাদেশকে শুনতে হয়েছে, সুপার টুয়েলভের সবচেয়ে বাজে দলের খেতাব। জনপ্রিয় ক্রিকেট লেখক টিম উইগমোর জানিয়েছেন সেই কথা।

উইগমোর লেখেন, ‘বাংলাদেশের কাছ থেকে বিপর্যস্ত পারফর্মেন্স। সম্ভবত সুপার টুয়েলভের সবচেয়ে খারাপ দল তারা। আর এর অনেক কারণ আছে। যেখানে একটি বড় কারণ হচ্ছে, খুবই খারাপ উইকেট বানিয়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়েছে। যা কিনা তাদের উন্নতিতে কোনো ভূমিকাই রাখেনি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা