সুযোগ লুফে নিয়ে নিজেকে প্রমাণের অপেক্ষায় বিজয়

স্পোর্টস ডেস্কঃ ক্যারিয়ারে খেলেছেন মাত্র ৪ টেস্ট। ৮ ইনিংসে ব্যাট করে করেছেন মাত্র ৭৩ রান। ৯.১২ গড়, নেই কোনো ফিফটি বা সেঞ্চুরি। ম্লান এক টেস্ট পরিসংখ্যান এনামুল হক বিজয়ের। ২০১৪ সালে সবশেষ টেস্ট সিরিজ খেলা বিজয় আবারও সুযোগ পেয়েছেন সাদা পোশাকে।

মূলত ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) রানের রেকর্ড গড়ে ফের জাতীয় দলে ফিরেছেন এনামুল হক বিজয়। উইন্ডিজ সফরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছিলেন। তবে এর পাশাপাশি শেষ মূহুর্তে টেস্ট দলেও ডাক পেয়েছেন। ইয়াসির আলি রাব্বি ইনজুরিতে পড়ায়, ৮ বছর পর টেস্ট দলে ডাক পেয়েছেন বিজয়।

শেষ মূহুর্তে ডাক পাওয়ায়, সিরিজের প্রথম টেস্টের একাদশে বিবেচ্য হওয়ার কোনো সুযোগ ছিল না বিজয়ের। কেননা দেশে ছিলেন তিনি। তবে ক্যারিবিয়ান দ্বীপে পৌঁছাতে পেরেছেন ডানহাতি ব্যাটার। বাংলাদেশ যেদিন উইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে চতুর্থ মাঠে নেমেছিল অর্থাৎ, গেল রোববার পৌঁছান ডানহাতি এই উইকেটরক্ষক ব্যাটার।

সব ঠিক থাকলে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে সুযোগ মিলতে পারে একাদশে। যেখানেই কিনা নিজের সবশেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। এবার সুযোগ পেলে নিজেকে ছাড়িয়ে যেতে চান বিজয়। সুযোগ লুফে নেওয়ার অপেক্ষায় তিনি। নিজেকে প্রমাণ করতে চান। জানিয়েছেন কতটা রোমাঞ্চিত তিনি।

২৯ বছর বয়সী এই ক্রিকেটার বলেন, ‘আমি সাদা বলের ক্রিকেটে ডাক পেয়েছিলাম এবং সাদা বলে অনুশীলন করছিলাম। তবে মাথার ভেতর সবসময়…আগেও অনেকবার বলেছি এবং বিশ্বাস করি, টেস্ট ক্রিকেট অনেক বেশি ভালোবাসি। আমার মধ্যে অনেক বেশি কাজ করে এটা। যখনই সুযোগ পাব, অবশ্যই লুফে নেওয়ার চেষ্টা করব।’

বিজয় আরও বলেন, ‘৮ বছর পর টেস্টে ডাক পেয়েছি, আমার জন্য বড় সু্যোগ এটা। আমি যে আসলেই টেস্ট পছন্দ করি, তা দেখানোর বড় সুযোগ এটি। আমি অবশ্যই রোমাঞ্চিত। প্রক্রিয়াটা অনুসরণ করব, যেভাবে প্রথম শ্রেণির ক্রিকেট এতদিন ধরে অনুসরণ করে আসছি। নতুন করে কিছু বদলাতে চাই না। যেভাবে খেলেছি এতদিন মন দিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে, সেটাই দেশের জন্য করার চেষ্টা করব।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা