সেঞ্চুরি থেকে ৮ রান দূরে থাকা মজিদ মাঠেই নামলেন না, হঠাৎ মুমিনুল

স্পোর্টস ডেস্ক: শক্তিশালী ইংল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুুতি ম্যাচে সেঞ্চুরিই কস কিসে। কিন্তুু না সেঞ্চুরির করার পথে হাটলেন না আব্দুল মজিদ। লাঞ্চ ফিরতের আগ পর্যন্ত ইংল্যান্ড বোলারদের শাসন করে ৯২ রানের নান্দনিক ইংনিস খেলে আর মাঠে নামেন নি তিনি। তার পরবির্ততে হাঠাৎ করেই ব্যাট হাতে নেমে পড়েন মুমিনুল হক।

দ্বিতীয় প্রস্তুুতি ম্যাচের স্কোয়াডেই ছিলো না মুমিনুল হকের নাম। হঠাৎ করেই তিনি লাঞ্চ বিরতির পর শান্তর সঙ্গী হয়ে ব্যাটিংয়ে নেমে পড়েন। তবে তিনি সফল হতে পারেননি।

মুমিনুল হক ইংল্যান্ডের সঙ্গে মূল লড়াইয়ের আগে নিজেকে প্রস্তুুত করতেই হয়তো মাঠে নেমে ছিলেন। তবে পারেননি। ইংলিশ বোলাররা তাকে ১ রানেই সাজঘরে পাঠিয়েছেন।  মাত্র ১৪ বল স্থায়ী হয় তার ইনিংস। মাত্র ১ রান করে মঈন আলীর বলে বোল্ড হয়ে ফিরে যান সাজঘরে।

ইংল্যান্ড একাদশেনর বিপক্ষে এর আগে দুর্দান্ত ব্যাটিং করেছেন প্রথম শ্রেণির ক্রিকেটের পরিচিত মুখ আব্দুল মজিদ। উইকেটের চারপাশে খেলেছেন ভয়ডরহীন সব শট। শেষ পর্যন্ত তাকে আউটই করতে পারেনি ইংলিশ বোলাররা। মাত্র ৮৬ বলে ৯২ রানের ধ্রুপদি ইনিংস খেলে স্বেচ্ছায় অবসরে যান এই ক্রিকেটার। ১৪টি চার ও ১টি ছক্কায় তিনি সাজান তার ইনিংস।

২০ অক্টোবর থেকে শুরু হওয়া বাংলাদেশ ইংল্যান্ড টেস্ট সিরিজে হয়তো খেলা হবে না আব্দুল মজিদের। তবে তিনি তার এ ইনিংসের মাধ্যমে হয়তো টেস্ট দলের সদস্যদের ইংল্যান্ড দলের বোলিং সম্পর্কে একটা বার্তা দিয়ে দিলেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/বা/০০