সৌম্য-রিয়াদের ব্যাটে বড় সংগ্রহ বরিশালের

0
9

নিজস্ব প্রতিবেদকঃ টানা হারের বৃত্তে থাকা দুর্দান্ত ঢাকার বিপক্ষে বড় পুঁজি পেয়েছে ফরচুন বরিশাল। শনিবার মিরপুরে আগে ব্যাট করে ১৮৯ রানের সংগ্রহ পেয়েছে তারা। ফিফটি হাঁকিয়েছেন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ। শেষদিকে ক্যামিও ইনিংস খেলেন শোয়েব মালিক।

তবে মাহমুদউল্লাহ ও সৌম্যের জুটিতে বড় পুঁজির ভিত পায় বরিশাল। ৮৫ বল খেলে দুজনের জুটি থেকে আসে ১৩৯ রান। দল যেখানে ১৯ রান তুলতেই হারিয়েছিল ৩ উইকেট, সেখানে তাদের জুটি বড় সংগ্রহ এনে দেয়। মাহমুদউল্লাহ ৪৭ বলে ৭৩ রান করে সাজঘরে ফিরলেও উইকেটে অপরাজিত ছিলেন সৌম্য। ৭৫ রানে অপরাজিত থাকেন তিনি।

আগে ব্যাট করতে নামা বরিশাল অধিনায়ক তামিম ইকবাল নিজেই শুরুটা করেন বাজেভাবে। দ্বিতীয় ওভারেই শরিফুল ইসলামের বলে ক্যাচ দিয়ে তিনি দলকে ভালো শুরু এনে দিতে ব্যর্থ হয়েছেন। মাত্র একটি চারের বাউন্ডারি হাঁকিয়ে আউট তামিম। এরপর আরেক ওপেনার আহমেদ শেহজাদও বড় ইনিংস খেলতে পারেননি। ঢাকার অধিনায়ক তাসকিনের বলে তিনি ক্যাচ আউট হন ১০ রানে।

দ্রুত দুই উইকেট হারানো বরিশালের শুরুর ধাক্কা সামলানোর দায়িত্ব ছিল তিনে নামা মুশফিকুর রহিমের ওপর। নিজের দ্বিতীয় বলে তিনি তাসকিনের ইয়র্কার ডেলিভারি দারুণভাবে সামলান, তবে পরের বলেই খেয়েছেন হোঁচট। অফ লেংথে ফেলা বলটি খেলবেন কি না সেই দ্বিধার মধ্যে ব্যাট চালিয়ে ইনসাইড এজ হয়ে ১ রানেই বোল্ড। এমন গর্তে পড়া অবস্থা থেকে বরিশালকে টেনে তুলেছেন রিয়াদ ও সৌম্য। প্রথম ৩ ওভারে ১৯ রান তোলা দলটি, পরের তিন ওভারে তোলে ২৭ রান। এরপর আর পেছন ফিরে তাকাতে হয় নি বরিশালকে। ঢাকার পক্ষে দুটি করে উইকেট নেন তাসকিন ও শরিফুল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here