সৌরভ প্রেসিডেন্ট হওয়ার পর কমেছে ক্ষমতা, বিসিসিআই থেকে পদত্যাগ রাহুলের

স্পোর্টস ডেস্কঃ ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) থেকে পদত্যাগ করেছেন বোর্ডের প্রধান নির্বাহি রাহুল জোহরি। বিসিসিআই সিইও পদে আর থাকছেন না তিনি। চলতি মাস শেষ করেই অব্যাহতি নেবেন দায়িত্ব থেকে। আর এর পেছনে একটিই কারণ, সেটি হলো ক্ষমতা খর্ব। যার কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন রাহুল।

পাঁচ বছরের চুক্তি নিয়ে ২০১৬ সালে বিসিসিআইয়ের সিইও পদে দায়িত্ব পালন শুরু করেছিলেন তিনি। চুক্তি অনুযায়ী ২০২১ সালে শেষ হওয়ার কথা ছিল সেই দায়িত্ব। কিন্তু, এক বছর আগেই নিজে থেকে পদত্যাগ করলেন রাহুল। বিসিসিআইয়ে নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছিলেন। এরপর গতকাল ৯ জুলাই বৃহস্পতিবার সেই পদত্যাগপত্র গ্রহণ করে বিসিসিআই। যার ফলে চলতি মাস শেষেই নিজের দায়িত্ব ছাড়বেন তিনি।

এই পদত্যাগ নেওয়ার কথা খোলাসা না করলেও, ভেতরের খবর ক্ষমতা খর্ব থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছেন রাহুল জোহরি। কারণ, গত বছরের অক্টোবরে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট পদে সৌরভ গাঙ্গুলি ও সেক্রেটারি পদে জয় শাহ আসার পর রাহুলের সিদ্ধান্ত এবং কাজের ক্ষমতা কমে গেছে। বোর্ডের সব সিদ্ধান্ত এখন এই দুইজনই নেন। তাঁরা পুরোনো নীতিতেই বোর্ড চালু করতে চাইছেন। যার জন্য সুপ্রিমকোর্ট থেকে সংশোধন করছেন আইনও। নামমাত্র পদে বিসিসিআইয়ে ছিলেন রাহুল।

যার ফলে রাহুল সিদ্ধান্ত নেন পদত্যাগের। অবশ্য সেই সিদ্ধান্ত নিয়েছিলেন ডিসেম্বরেই। তখন জানা গিয়েছিল এপ্রিল পর্যন্ত থাকবেন নিজ পদে। কিন্তু, এপ্রিল পেরোলেও পদত্যাগ করেননি। ধারণা করা হচ্ছিল একেবারে চুক্তির মেয়াদ পর্যন্ত থেকে যাবেন। তবে এই পদত্যাগের ফলে সেটি আর হলো না।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা