স্টেইনকে নিয়ে স্মৃতিকাতর ভিলিয়ার্স-ডু প্লেসি

টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ডেল স্টেইন। সাদা পোশাকে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ উইকেট শিকারী অবশ্য ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে যাবেন। স্টেইনের অবসর নেওয়ায় যেন হাঁফ ছেড়ে বেঁচেছেন ব্যাটসম্যানরা। তবে দলের সবচেয়ে অভিজ্ঞ এই পেসারের অবসরের সিদ্ধান্তে স্মৃতিকাতর হয়ে পড়েছেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি এবং সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।

দুজনই নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন টুইটারে। স্টেইনকে বর্তমান প্রজন্মের শ্রেষ্ঠ বোলার হিসেবে মূল্যায়ন করছেন ডু প্লেসি। তাঁর মতে স্টেইনের অনেক কিছু অর্জনের বাকি ছিল। তাঁর শূন্যতা অনুভব করবেন বলে জানিয়েছেন প্রোটিয়া অধিনায়ক।

ডু প্লেসি টুইটারে লিখেছেন, ‘সে প্রজন্মের শ্রেষ্ঠ বোলার। পরিসংখ্যান মিথ্যা বলে না। স্টেইনের পরিসংখ্যান সেরা। আমি জানি এখনো টেস্টে তার কতটা দেওয়ার ছিল। কত কিছু অর্জন করার ছিল। স্টেইনকে আমরা ভীষণভাবে মিস করব।’

স্টেইনের ঘোষণার পর স্মৃতিকাতর হয়ে পড়েছেন সাবেক অধিনায়ক ভিলিয়ার্স। এই পেসারের সঙ্গেই ক্যারিয়ার শুরু করেছিলেন ভিলিয়ার্স। দুজনই একসময় প্রোটিয়াদের অবিচ্ছিন্ন অংশ ছিলেন। সেই সময়ের কথা ভেবেই স্মৃতিকাতর হয়ে পড়েছেন ৩৬০ ডিগ্রি খ্যাত এই ব্যাটসম্যান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০