স্টেগানকে বার্সেলোনার ভবিষ্যত অধিনায়ক বলছেন ব্রাজিলিয়ান তারকা

স্পোর্টস ডেস্কঃ ইনিয়েস্তা ক্লাব ছাড়ার পর থেকে বর্তমানে বার্সেলোনার অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন লিওনেল মেসি। দলের প্রাণভোমরার হাতেই আর্মব্যান্ড পড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও খেলোয়াড়দের ভোটে নির্বাচিত কাতালান জায়ান্টদের অধিনায়ক প্যানেল রয়েছে।

চার সদস্য বিশিষ্ট অধিনায়কত্ব প্যানেলে প্রথম অধিনায়ক লিওনেল মেসি। যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ অধিনায়ক হলেন, সার্জিও বুসকেটস, জেরার্ড পিকে ও সার্জিও রবার্তো। তাদের অনুপস্থিতিতে কে হতে পারেন বিশ্বখ্যাত ক্লাবটির অধিনায়ক? ব্রাজিলের সাবেক তারকা মিডফিল্ডার রিভালদোর মতে জার্মান গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগানই হচ্ছেন দলের পরবর্তী অধিনায়ক।

ইনজুরি কাটিয়ে চ্যাম্পিয়ন্স লিগে কিয়েভের বিপক্ষে মাঠে ফিরেছিলেন স্টেগান। ফিরেই দেখিয়েছেন দুর্দান্ত নৈপুণ্য। তার কল্যাণেই সেদিন ম্যাচটি জিতে নেয় বার্সা। পুরোনো অভিজ্ঞতা কাজে লাগিয়ে, দুর্দান্ত সব সেইভিংয়ে নিজের ফেরার জানান দিয়েছেন ২৮ বছর বয়সী এই তারকা। যা মন কেড়েছে রিভালদোরও।

সাবেক বার্সা ফুটবলার বলেন, ‘স্টেগান কিয়েভের বিপক্ষে ফিরে দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়েছে। সে যদি না থাকতো, বার্সেলোনা ম্যাচটি জিততে পারতো না। অনেকেই বার্সার ভবিষ্যত অধিনায়ক হিসেবে তাকে দেখতে পান। তাদের সাথে আমি সম্পূর্ণ একমত। মেসি, পিকে বা বুসকেটস যখন ক্লাব ছেড়ে যাবে, তখন সে এই জায়গাটা নিতে পারে। কারণ অনেক অভিজ্ঞতা রয়েছে তার। ম্যাচ নিয়ন্ত্রণ, পর্যবেক্ষণ এবং সতীর্থদের পরামর্শের জন্য একদম উপযুক্ত সে। দারুণ অধিনায়ক হয়ে উঠতে পারে সে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা