স্টেডিয়ামে গিয়ে ক্রিকেটারদের অনুশীলনের অনুমতি দিলো বিসিবি

স্পোর্টস ডেস্ক:: অবশেষে স্টেডিয়ামের বন্ধ দোয়ার খুলছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড দেশের আটটি স্টেডিয়ামে গিয়ে জাতীয় দলের ক্রিকেটারদের অনুশীলনের অনুমতি দিয়েছে। তবে ক্রিকেটারদের ব্যক্তিগত ভাবে এই অনুশীলন করতে হবে। দলগত ভাবে বা এক সঙ্গে একাধিক ক্রিকেটার নয়। একা একা অনুশীলন করতে পারবেন ক্রিকেটাররা।

তবে চাইলেই যে কেউ নিজের মতো করে অনুশীলন করতে পারবেন। বিসিবি সব ক্রিকেটারদের বিষয়টি জানিয়ে মেইল করেছে। যারা অনুশীলন করতে চান তারা বিসিবিতে নাম নিবন্ধন করবেন। এরপর বিসিবি থেকে অনুশীলন সূচি তৈরি করে দেওয়া হবে। বলে দেওয়া হবে কখন কি কি অনুশীলন করা যাবে।

বাংলাদেশ ক্রিকেট্ বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। ক্রিকেটারদেরকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনেই মাঠে যেতে হবে। যে ক্রিকেটার যে এলাকায় আছেন, অর্থাৎ নিজ নিজ এলাকার আন্তর্জাতিক ভেন্যু গুলোতে গিয়ে অনুশীলন করতে হবে তাদেরকে।

অনুশীলনে আগ্রহী ক্রিকেটারদেরকে নাম নিবন্ধন করতে মেইল করা হয়েছে জানিয়ে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী একটি গণমাধ্যমকে বলেন ‘এখন সময়সূচি আমরা নির্ধারন করে দেব। পাশাপাশি কি কি প্র্যাকটিস করা যাবে, তাও ক্রিকেট অপারেশন্স থেকেই ঠিক করে দেয়া হবে। আমাদের পরিষ্কার জানিয়ে দেয়া হয়েছে, আগামী শনিবার থেকে ক্রিকেটারদের যে ব্যক্তিগত পর্যায়ের অনুশীলন শুরু হবে, সেখানে শুধু খোলা মাঠে ফিজিক্যাল ট্রেনিং আর শেরে বাংলার জিমে গিয়ে জিমওয়ার্ক করতে পারবেন ক্রিকেটাররা। মোদ্দা কথা, এটা শুধুই ফিটনেস টেনিং। স্কিল ট্রেনিং কবে কখন শুরু হবে, তা পরে জানিয়ে দেয়া হবে। সেটা আসলে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ার পরে। আশা করছি, ঈদের ছুটির পরে অবস্থার উন্নতি ঘটলে হয়তো সেটা শুরু করা যাবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০