স্পন্সর পেলো তামিম-রিয়াদ-মাশরাফীদের ঢাকা

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকার মূল স্পন্সর হিসেবে মিনিস্টার গ্রুপকে বেছে নিয়েছে বিসিবি। মঙ্গলবার গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছে বিসিবির একটু সূত্র। এর আগে ঢাকার মালিকানা নিতে চেয়েছিল দুইটি প্রতিষ্ঠান গ্রুপ। তবে বিসিবির নির্ধারিত সময়ের মধ্যে নির্দিষ্ট পরিমাণ অর্থ ব্যাংক ড্রাফট করতে ব্যর্থ হওয়ায় প্রতিষ্ঠানটিকে বাদ দেয় দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি। এরপর কোনো ফ্র্যাঞ্চাইজি ছাড়াই সম্পন্ন হয় ঢাকার দল গঠন।

প্লেয়ার্স ড্রাফটের আগে সরাসরি চুক্তিতে ঢাকা দলে ভেড়ায় মাহমুদউল্লাহ রিয়াদ, ইসুরু উদানা, কাইস আহমেদ ও নাজিবউল্লাহ জাদরানকে। ড্রাফটের পর দলে নেওয়া হয় রিশাদ হোসেন ও আন্দ্রে রাসেলকেও। দেশিদের মধ্যে ড্রাফট থেকে তামিম ইকবাল-মাশরাফী বিন মোর্ত্তজার মত তারকা ক্রিকেটারদের দলে নেয় ঢাকা।

প্রসঙ্গত, এক মৌসুম বিরতির পর আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএলের এবারের আসর। ১৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিপিএলের। এবার ঢাকা, চট্টগ্রাম ও সিলেট- এই তিন ভেন্যুতে বিপিএল আয়োজিত হবে।

মিনিস্টার গ্রুপ ঢাকার ফ্র্যাঞ্চাইজি, এই বিষয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার চৌধুরী মল্লিক বলেন, ‘মিনিস্টার গ্রুপ ঢাকা দলের মালিকানায় থাকবে। আমরা আগেই বলেছিলেন চাহিদা অনুযায়ী স্পন্সর পেলে ঢাকা দলের মালিকানা বিসিবি ছেড়ে দিবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০