স্পিনে হুমকি দিয়ে রাখলো আয়ারল্যান্ড

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সফরে আয়ারল্যান্ড ‘এ’ দলের মাঠের লড়াই শুরু হয়েছে ১১ অক্টোবর থেকে। চারদিনের ম্যাচের দুই দিন শেষে পিছিয়ে আছে সফরকারীরা। তবে তৃতীয় দিনে ঘুরে দাঁড়ানোর সুযোগ আছে আইরিশদের মনে প্রাণে বিশ্বাস করছেন আইরিশ দলের ম্যানেজার ক্রিস সিডল।

দ্বিতীয় দিনের খেলা শেষে গণমাধ্যমে মুখোমুখি হয়ে এমন কথাই বলেছেন আইরিশ টিম ম্যানেজার। সিডল এর মতে, “এখানকার(বাংলাদেশের) যে উইকেটে খেলা হচ্ছে সেই উইকেট আহামরি কিছু না। বোলারদের জন্য বিশেষ কিছু নেই আবার ব্যাটসম্যানদের জন্যও না।” তবে এটি কি উইকেট?

এমন প্রশ্নের জবাবে সিডল বলেন, উইকেটটা খুব শুষ্ক। ভালো জায়গায় বল ফেললে ভালো হচ্ছে। আবার খারাপ জায়গায় ফেললে বোলাররা মার খাচ্ছে। বলতে পারেন এটি স্পোর্টিং উইকেট। আমাদের পেসারদের পাশাপাশি স্পিনাররা ভালো করার চেষ্টা করেছে। তবে আজ(দ্বিতীয় দিন) খুব বেশি সফল হতে পারে নি। আশা করছি আগামীকাল (তৃতীয় দিন) ঘুরে দাঁড়াবে।

উপমহাদেশে সবসময় স্পিন বোলিং কার্যকরী। এমন কথার সাথে দ্বিমত পোষণ করেন নি সিডল। তিনি বলেন আমাদের দলে বেশ কিছু ভালো মানের স্পিনার আছে। তাদের আন্তর্জাতিক ক্রিকেট অভিজ্ঞতা আছে। জর্জ ডকরেল এই উপমহাদেশে খেলেছে এবং বিশ্বকাপ অভিজ্ঞতা আছে তার ঝুঁলিতে।

আমরা এই ম্যাচের আগে টানা তিন দিন অনুশীলন করেছি নিজেদের মানিয়ে নিতে। এখন করছি, কারণ টেস্টের পর ওয়ানডে ম্যাচ রয়েছে। কক্সবাজারে ম্যাচ খেলার আগেই আমাদের বোলাররা স্বরুপে ফিরবে। এই সিরিজে আমরা ভালো কিছু প্রত্যাশা করছি। আশা করছি স্পিনাররা ভালো কিছু এনে দিবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১০৪