বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের খেলা দেখা যাবে না টিভিতে!

0
42

স্পোর্টস ডেস্ক:: চলছে প্রস্তুুতি ম্যাচ। এরপরই শুরু হবের মাঠের লড়াই। আগামি ১৬ জুন থেকে শুরু হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ। এরপর ওয়ানডে ও সবশেষ টি-২০ সিরিজ আছে দুই দলের।

তবে এবার বাংলাদেশের সমর্থকদের খেলা নিয়ে নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। কেননা এই সিরিজের সম্প্রচার স্বত্ব পাওয়া টিএসএমের কাছ থেকে বাংলাদেশী কোনো টিভি চ্যানেল সম্প্রচার স্বত্ব কিনতে পারেনি। এর আগে ক্যারিবিয়ান সফরগুলো টিএসএমের কাছ থেকে স্বত্ব কিনে সরাসরি দেখাতো বাংলাদেশী টিভি চ্যানেল।

কিন্তুু আর্থিক মতানৈক্য নিয়ে দ্বন্দ্ব তৈরি হওয়াতে টেটাল স্পোর্টস মার্কেটিং (টিএসএম)’র কাছ থেকে এখনো সম্প্রচার স্বত্ব কিনেনি কেউ। ফলে একদম শেষ মুহুর্তে এসেও বাংলাদেশে খেলা সম্প্রচার হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। কারণ বাংলাদেশী টিভি চ্যানেলগুলোকে খেলা দেখাতে হলে টিএমএসের কাছ থেকে ফিড কিনতে হবে। কিন্তুু তাতে আগ্রহ নেই টি স্পোর্টসের। এমনকি জিটিভিও এখন পর্যন্ত আগ্রহী নয়।

টিএসএম এবং বাংলাদেশী চ্যানেলগুলোর এই দ্বন্দ্ব সহেজই মিটছে না। মূলত স্বাগতিক দলগুলোই টিভি সম্প্রচার স্বত্বের মালিক থাকে। তাদের পছন্দ অনুযায়ী টিভি স্বত্ব বিক্রি করে থাকে সংশ্লিষ্ট বোর্ড। ক্যারিবিয়ান বোর্ডের কাছ থেকে স্বত্ব কিনেছে টিএমএস।

বিসিবিরও এখানে তেমন কিছু করার নেই। বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটুর আশা, টিএমএসের সঙ্গে বাংলাদেশী চ্যানেলগুলোর দূরত্ব কাটবে। সিরিজ দেখতে পারবেন সমর্থকেরা। সাংবাদিকদের তিনি বলেন ‘আসলে আমরা যখন কোনো সিরিজ খেলতে দেশের বাইরে যাই, তখন সেটা পুরোটা নির্ভর করে সে দেশের বোর্ড ও তাদের ব্রডকাস্টারদের উপর। এখানে বিসিবির কোনো হাত থাকে না। আমরা কেবল অনুরোধ করতে পারি সংশ্লিষ্ট বোর্ডকে যেন আমাদের দেশে সম্প্রচার করতে পারে। এছাড়া আনুষ্টানিক ভাবে আমাদের কিছু করার নেই।’

বাংলাদেশী টিভি চ্যানেলগুলো সম্প্রচারের উপায় খুঁজে বের করবে আশা করে তিনি বলেন, ‘তবে আমি আশা করছি আমাদের যেসব চ্যানেল আছে, খেলা সম্প্রচারের সাথে জড়িত, তারা কোনো উপায় বের করবে আমাদের জন্যগণের জন্য একটা ব্যবস্থা করবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here