স্বপ্ন পূরণ হলো না ফিনল্যান্ড থেকে আসা তারিকের

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশী বংশোদ্ভুত তারিক রায়হান কাজী। ফিনল্যান্ডের বয়স ভিত্তিক জাতীয় সবক’টি দলে খেলেছেন। চাইলে খেলতে পারতেন ফিনল্যান্ড জাতীয় দলে। তবে তিনি বেছে নিয়েছেন বাংলাদেশকে। বাবার জন্মভূমিকে ভালােবেসে খেলতে চান লাল-সবুজের জার্সিতে।

তবে আপাতত তারিক রায়হানের স্বপ্ন পূরণ হচ্ছে না। জাতীয় দলের ক্যাম্পে এসে ইনজুরিতে পড়েছেন। ফিরে গেছেন তাই ক্যাম্প ছেড়ে। ঘরোয়া ফুটবলে তারিক খেলবেন বসুন্ধরা কিংসের হয়ে। জাতীয় দলের ক্যাম্প ছেড়ে কিংস শিবিরে তাই চলে গেছেন তিনি।

ফিফা উইন্ডোতে নেপালের বিপক্ষে আগামী ১৩ ও ১৭ নভেম্বর ঢাকায় দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। কোচ জেমি ডের স্কোয়াডে দু’টি ম্যাচের জন্য ডাক পেয়ে ছিলেন তারিক। বাংলাদেশে আসার আগেই জেমির সঙ্গে তার কথা হয়েছে। আশ্বাস পেয়েই ছেড়েছেন ফিনল্যান্ড।

অনুশীলন ক্যাম্পে বৃহস্পতিবার তিনি আঘাত প্রাপ্ত হন। শুক্রবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেননি। জানা গেছে, চোট গুরুতর হওয়ায় আপাতত তিনি মাঠে নামতে পারবেন না। তাই ফিরে গেছেন ক্লাবে।

এক ভিডিও বার্তায় তারিক বলেন, ‘দুঃখজনকভাবে আমাকে জাতীয় দলের ক্যাম্প ছাড়তে হচ্ছে। এখন আমি আমার ক্লাব বসুন্ধরা কিংসের ক্যাম্পে ফিরে যাচ্ছে। জাতীয় দলের কোচ, কোচিং স্টাফ এবং খেলোয়াড়দের ধন্যবাদ জানাই। সবার সঙ্গে জাতীয় দলের ক্যাম্প বেশ উপভোগ করেছি। আপাতত আমার স্বপ্ন পূরণ হচ্ছে না। তবে শিগগিরই আবার দেখা হবে। ‘

চোটের কারণে এবার ছিটকে গেলেও ভবিষ্যতে আবারও তারিককে ডাকতে চান জাতীয় দলের কোচ জেমি ডে। তিনি বলেন, ‘চোটে পড়ায় আপাতত ওকে বিদায় দিচ্ছি। এ বছর আর জাতীয় দলের হয়ে খেলা হচ্ছে না তারিকের। ফিট থাকলে আগামী বছর হয়তো আবার ডাক পাবে। ‘

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০