‘স্বার্থপর রোনালদো নেতা ছিল না, হতেও পারবে না’

স্পোর্টস ডেস্ক:: ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে রেকর্ড ট্রান্সফার ফিতে জুভেন্টাসে নাম লেখান পর্তুগিজ ফুটবল তাঁরকা ক্রিষ্টিয়ানো রোনালদো। কিন্তুু নতুন ক্লাবে এসে সময় তার ভালো যাচ্ছে না। ব্যক্তিগত পারফর্মে তিনি উজ্জ্বল থাকলেও দলীয় পারফর্মে বেশ পিছিয়ে তাঁর দল।

চলতি মৌসুমে সব শিরোপা হারানোর পথে জুভেন্টাস। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ড থেকে বাদ পড়েছে তার দল। চলমান মৌসুমে সিরি আ’ লিগেও শিরোপা হারানোর পথে জুভেন্টাস। এমন পরিস্থিতিতে জুভেন্টাসের সাবেক মিডফিল্ডার মাসিমো মাউরো ‘কঠোর’ সমলোচনা করেছেন রোনালদোর।

দলটির সাবেক এই মিডফিল্ডার জানিয়েছেন, রোনালদো একজন স্বার্থপর খেলোয়াড়। তিনি দলের জন্য খেলেন না, নিজের পারফর্মের জন্য খেলেন। পর্তুগিজ এই তাঁরকার সঙ্গে চুক্তি নবায়ন করার প্রয়োজন নেই জানিয়ে তিনি জানান, রোনালদো কখনোই নেতা ছিলেন না, আর ভবিষ্যতেও কোনো দিন নেতা হতে পারবেন না।

ইতালিয়ান গণমাধ্যম গ্যাজেট দেল স্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে মাউরো রোনালদোর সমালোচনা করেন। তিনি বলেন, ‘রোনালদো যেখানেই খেলেছে, সেখানে কখনও নেতা ছিল না এবং সামনেও কোনোদিন হতে পারবে না। সে একজন সঙ্গ দেয়ার মতো এবং দলের সাফল্যের চেয়ে নিজের পারফরম্যান্সই তার কাছে গুরুত্বপূর্ণ।’

জুভেন্টাস নেতা স্বার্থপর খেলোয়াড় উল্লেখ করে মাসিমো মাউরো বলেন, ‘রোনালদো নিজের সতীর্থদেরও টেনে নিচে নামিয়ে আনে। সে সবসময় চায়, সতীর্থরা যেন তাকে গোল করার জন্য বল এগিয়ে দেয়। সে একক খেলোয়াড় হিসেবে দুর্দান্ত। কিন্তু কোনোদিনও একজন টিম প্লেয়ার নয়।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০